1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ওবায়দুল কাদেরের সফরে সিলেট আ .লীগের বিরোধ মিটবে? - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

ওবায়দুল কাদেরের সফরে সিলেট আ .লীগের বিরোধ মিটবে?

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮
  • ৩৩৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর থেকে নিরব সিলেট আওয়ামী লীগ। স্থানীয় নেতাদের মধ্যে বাড়ছে দূরত্ব, বাড়ছে অবিশ্বাস। স্থানীয় অনেক আয়োজনেও শীর্ষ অনেক নেতাকেই দেখা যাচ্ছে না একসাথে। এমন অবস্থায় দলের নেতাকর্মীদের মধ্যেও দেখা দিয়েছে ক্ষোভ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন। দলের এই অবস্থা চলতে থাকলে আগামী জাতীয় নির্বাচনে এর প্রভাব পড়বে বলে মনে করছেন তৃণমূল কর্মীরা। ঠিক এই সময় আজ বৃহস্পতিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের এই সফরকে ঘিরে আবারো সিলেট আওয়ামী লীগে ঐক্য ফিরে আসবে বলে মনে করছেন অনেকেই। ইতিমধ্যেই ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের এই সফরকে ঘিরে তৃণমূলের কর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য।
সিটি নির্বাচনে জয় নিয়ে শতভাগ আশাবাদী ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। কিন্তু সামান্য ব্যবধানে বিএনপির আরিফুল হকের কাছে পরাজিত হন নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান। নির্বাচনে ফল বিপর্যয়ের পর একে অন্যকে দোষারোপ করেছেন সিলেট আওয়ামী লীগের নেতারা। প্রকাশ্যে কিছু না হলেও ভেতরে ভেতরে যে দূরত্ব বাড়ছে সেটাও আসছে বিভিন্ন গণমাধ্যমের খবরে। খোদ দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও সিটি নির্বাচনে হারের কারণ হিসেবে সাংগঠনিক দুর্বলতার কথাই উল্লেখ করেছেন।
জানা যায়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদসহ বেশিরভাগ নেতাদের সাথে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানের দূরত্ব আগের তুলনায় কয়েকগুণ বেড়েছে। এই দূরত্ব মেটাতে ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের এই সফর খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করেন স্থানীয় নেতাকর্মীরা।
আওয়ামী লীগের বিভিন্ন সুত্র জানাচ্ছে, ওবায়দুল কাদের সিলেট অবস্থানকালে কয়েকটি অনানুষ্ঠানিক বৈঠক হতে পারে সিলেটের শীর্ষ নেতাদের সাথে। এতে দলীয় নেতাদের আভ্যন্তরীণ মন কষাকষির অবসান ঘটবে।
তবে সিলেট আওয়ামী লীগে কোনোরূপ কোন্দল আছে মানতে নারাজ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। আসাদ উদ্দিন বলেন,‘সিলেট আওয়ামী লীগে এমন কিছু ঘটেনি যার জন্য কেন্দ্র থেকে হস্তক্ষেপ করতে হবে। আমাদের ঐক্য অটুট আছে। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শুধুমাত্র শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতেই আসছেন। তবে যেহেতু সাধারণ সম্পাদক সিলেটে রাত্রিযাপন করবেন অনেক ব্যাপার নিয়েই আলোচনা হতে পারে।’
তবে সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু কিছুটা ভিন্নমত পোষণ করেছেন। তিনি বলেন,‘আমাদের একটা নির্বাচন গেছে কয়েকদিন আগে, এতে পরাজয়ে নিজেদের মধ্যে ক্ষোভ, মান-অভিমান থাকাটা স্বাভাবিক। তবে যেহেতু সামনেই জাতীয় নির্বাচন আমাদের পেছনের কথা ধরে বসে থাকলে চলবে না। দলকে ঐক্যবদ্ধ রাখতে প্রধানমন্ত্রী স্বয়ং নির্দেশ দিয়েছেন। এ অবস্থায় দলের সাধারণ সম্পাদকের এই সফর খুবই তাৎপর্যপূর্ণ।’
তিনি আরো বলেন,‘সাধারণ সম্পাদক দলের অন্যতম অভিভাবক। তিনি আসার পর নেতাকর্মীরা দলের বিভিন্ন ব্যাপার তুলে ধরবেন এটাই স্বাভাবিক। আর এসব এড়িয়ে গেলেতো ক্ষতি আমাদেরই। তাই আমি আশা করি সাধারণ সম্পাদকের এই সফরকে ঘিরে আমাদের ঐক্য ফিরে আসবে। সুসংগঠিত সিলেট আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রত্যাশা পূরণ করবে বলে মনে করেন তিনি।
প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবায়দুল কাদের।
বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় নেতারা। ইতোমধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com