1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে আরশ ও হারুণের হাড্ডাহাড্ডি লড়াই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে আরশ ও হারুণের হাড্ডাহাড্ডি লড়াই

  • Update Time : রবিবার, ২২ মে, ২০১৬
  • ২২৫ Time View

বিশেষ প্রতিনিধি: নলুয়ার হাওর অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নির্বাচনী হাওয়া বইছে জোরেশোরে। অকাল বন্যায় বেড়িবাঁধ ভেঙ্গে ফসল হারানো কৃষকদের সব দুঃখ কষ্ট সাময়িকভাবে শেষ হয়ে গেছে নির্বাচনী উৎসবে। হাওর এলাকার এই ইউনিয়নের মানুষ নির্বাচনকে উৎসব হিসেবে উপভোগ করছে। প্রতিদিন হাওরপাড়ের বিভিন্ন গ্রামে প্রার্থী সমর্থকদের উঠান বৈঠক ও হাটবাজারে গনসংযোগ ও সভা এমনকি ইউনিয়নের প্রতিটি হাটবাজার হোটেল রেস্তুরা ঘর বাড়ি উঠান বৈঠকে চায়ের দোকানে গভীর রাত অবধি চলছে প্রার্থী সমর্থকদের জোর প্রচারনা। নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী অংশ নিলেও বর্তমানে আলোচনায় রয়েছেন দুই প্রার্থী। এই দুই জন হলেন, আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া(নৌকা )ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা যুক্তরাজ্য প্রবাসী হারুণ রাশীদ(অানারস) বিএনপি থেকে প্রার্থী হয়েছেন আব্দুর রব(ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ফারুক মিয়া (মোটর সাইকেল) নির্বাচনের দিনক্ষন যত ঘনিয়ে আসছে প্রার্থী সমর্থকরা ততই মরিয়া হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের দূর্গ হিসেবে পরিচিত এ ইউনিয়নে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আরশ মিয়া অনেকটা সুবিধাজনক অবস্থানে থাকলে সংশয় রয়েছে তার প্রতিদ্বন্দ্বী দুই বারের সাবেক চেয়ারম্যান হ্যাভিওয়েট প্রার্থী হারুণ রাশীদ প্রতিদ্বন্ধী হওয়ায়। কারণ হারুণ রাশীদের নির্বাচন করার কোন পরিকল্পনা না থাকলেও স্থানীয় জনগনের মতামতে তিনি আকস্মিক প্রার্থী হয়েছেন।

দলীয় নেতাকর্মীরা জানান, দলীয় মনোনয়ন লাভের সময় জগন্নাথপুর উপজেলা ও জেলা আওয়ামীলীগ থেকে এককভাবে আরশ মিয়ার নাম কেন্দ্রে পাঠানো হলে সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা হারুণ রাশীদ বিক্ষোব্দ হয়ে একই ইউনিয়নের আওয়ামীলীগ নেতা গত কয়েকটি নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী শহিদুল ইসলাম বকুলকে নৌকা এনে দিতে কেন্দ্রে লবিং চালান। মনোনয়ন বঞ্চিত হয়ে এলাকায় সভা করে এলাকাবাসীর মতামতে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। হ্যাভিওয়েট এই প্রার্থী নির্বাচনে অংশ নেয়ায় নির্বাচনী খেলা জমে উঠে। আরশ মিয়ার নিশ্চিত বিজয় চ্যালেঞ্জে পড়েছে । বর্তমানে আরশ মিয়া ও হারুণ রাশীদের মধ্যে হাড্ডাহাড্ডি ভোটের লড়াই চলছে। অর্থ বৃত্তে কেউ কারো চেয়ে কম না থাকায় দুজনই শেষ মুহুর্তে টাকার খেলায় মেতে উঠবেন এমন ধারনা করছেন এলাকাবাসী । যে বেশী এ খেলা খেলতে পারবেন শেষ মুহুর্তে বিজয় তাঁর পক্ষেই আসবে বলে মনে করছেন ভোটাররা।

ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে,বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য আরশ মিয়া নিজের চেয়ার ধরে রাখতে মরিয়া হয়ে জোর প্রচারনা চালাচ্ছেন। গত ৫ বছরের জনপ্রতিনিধি হিসেবে তিনি নিজের উন্নয়ন তুলে ধরার পাশাপাশি আওয়ামীলীগ নেতাদের উন্নয়ন প্রচারনায় বাড়তি সুবিধা পাচ্ছেন। তাঁর সমর্থকরা উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তাকে পূনরায় নির্বাচিত করে ইউনিয়নের উন্নয়নকে এগিয়ে নেয়ার আহ্বান জানিয়ে ভোটারদের মন কাড়ার চেষ্ঠা করছেন। অপরদিকে সাবেক চেয়ারম্যান হারুণ রাশীদ পুরানো সেই চেয়ার ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছেন। আঞ্চলিকতার জোয়ারে ও বর্তমান চেয়ারম্যানের ব্যর্থতা তুলে ধরে ভোট চাইছেন। তাঁর পক্ষে এ ইউনিয়নের বাসিন্দা প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ ডন অনুসারী নেতাকর্মীদের রয়েছে জোর সমর্থন ।
এ ইউনিয়নে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী শক্তিশালী অবস্থানে না থাকায় মুল লড়াইয়ে মেতে উঠেছেন দুই আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া ও সাবেক চেয়ারম্যান হারুণ রাশীদ। দুজনই যুক্তরাজ্য প্রবাসী। সেখানে রয়েছে তাদের ব্যবসা বাণিজ্য ও আত্বীয় স্বজন। নির্বাচনকে সামনে রেখে তাদের আত্বীয় স্বজনরা ডলার,পাউন্ড ইউরো নিয়ে দেশে এসেছেন। শেষ মুহুর্ত অবধি এই দুই প্রার্থীই হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবতীর্ণ হবেন। অপরদিকে ইউনিয়ন আওয়ামীলীগের দায়িত্বশীলরা বর্তমান চেয়ারম্যান আরশ মিয়ার পক্ষে সক্রিয় রয়েছেন। তাঁরা সভা,সমাবেশ গনসংযোগ করে নৌকার পক্ষে ভোট চাইছেন। তবে এ ইউনিয়নে প্রতিদ্বন্ধী দুই প্রার্থী একে অপরের বিরুদ্ধে সমালোচনামুলক প্রচারনাও চালাচ্ছেন। বর্তমান চেয়ারম্যান আরশ মিয়ার ব্যর্থতা ও দুনীর্তির কথা তুলে ধরছেন প্রতিদ্বন্ধী প্রার্থী। অপরদিকে হারুণ রাশীদ হঠাৎ করে এসে প্রার্থী হওয়ার বিষয়টিকে অনেকেই মেনে নিতে পারছেন না। এছাড়া তিনি বিগত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করেন।
আরশ মিয়ার বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি বিগত দিনে মানুষের ফোন রিসিভ করেননি। আর হারুণ রাশীদের বিরুদ্ধে অভিযোগ তিনি বেশী সময় লন্ডনেই অতিবাহিত করেছেন।
২৯ টি গ্রাম নিয়ে অবস্থিত চিলাউড়া- হলদিপুর ইউনিয়ন। এ ইউনিয়নে পুরুষ ভোটার রয়েছেন। ৭৭৭৯ ও নারী ভোটার রয়েছেন ৮১৬১ । নয়টি ওয়ার্ড নিয়ে ইউনিয়নে নির্বাচন হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও মহিলা মেম্বর প্রার্থীরাও জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এখন অপেক্ষার পালা কার গলায় পড়বে বিজয়ের মালা আরশ না হারুণ ?

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com