1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সংযোগ সড়কে ধস: কাঠের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

জগন্নাথপুরে সংযোগ সড়কে ধস: কাঠের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল

  • Update Time : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৮৫২ Time View

বিশেষ প্রতিনিধি::

জগন্নাথপুরে একটি সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় ক্ষতিগ্রস্ত স্থানে কাঠের সেতু স্থাপন করে ঝুঁকি নিয়ে চলাচল করছেন জনসাধারণ। ফলে দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।
সম্প্রতি সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের বুধরাইল সড়কের ধোপাখালি খালের ওপর নির্মিত সেতুর দক্ষিণ পাশের অ্যাপ্রাচ ধসে পড়েছে। ধসে যাওয়া স্থানে স্থানীয়রা বাঁশ ও কাঠ নিয়ে সাঁকো তৈরী করে ঝুঁকিপূর্ণ অবস্থায় যাতায়াত করছেন এলাকাবাসি। প্রতিদিন ঝুঁকি নিয়ে যান চলাচল করছে এই সড়ক দিয়ে।
এলাকাবাসি জানান, গ্রামের বুধরাইল সড়কের এই সেতু দিয়ে ইউনিয়নের প্রধান সড়ক ভবেরবাজার-সৈয়দপুর সড়ক হয়ে ইউনিয়নসহ উপজেলা সদরে যোগাযোগ করতে হয়- অনুচন্দ, মোরাদাবাদ, বুধরাইল, উলুকান্দি ও ইসলামপুরসহ ৬ থেকে ৭টি গ্রামের লোকজনকে। দেড়বছর পূর্বে সেতুর অ্যাপ্রোচ সড়ক ধসে পড়ে। পরে স্থানীয়রা ক্ষতিগ্রস্ত স্থানে বাঁশ ও কাঠ দিয়ে সেতু তৈরী করে পারপার করে আসছেন।
স্থানীয় সমাজকর্মী আমিনুল মামুন বলেন, দেড় বছর আগে সেতুর সংযোগ সড়ক ভেঙে পড়ে। যে কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছিল। পরে এলাকাবাসির উদ্যোগে ভেঙে যাওয়া স্থানে বাঁশ এবং কাঠ দিয়ে বিকল্প সেতু তৈরী করা হয়। ঝুঁকি নিয়েই প্রতিনিয়ত ছোট ছোট যান চলাচল করছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে পড়বে বলে তিনি জানান।
স্থানীয় উপজেলা দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্র জানায়, ২০১৬-১৭ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়য়ে ৩২ লাখ টাকা ব্যয়ে খোপাখালি খালের পর সেতুটি নির্মাণ করা হয়। কাজ পান ঠিকাদারি প্রতিষ্ঠান রায় কনস্ট্রাকশন।
জগন্নাথপুর উপজেলা দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্মকর্তা (পিআইও) শাহাদাত হোসেন ভূঁইয়া জানান, ক্ষতিগ্রস্ত স্থান মেরামতের ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com