1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পেনশনের আওতায় আনা হচ্ছে সাংবাদিকদের : ক্র্যাবর অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

পেনশনের আওতায় আনা হচ্ছে সাংবাদিকদের : ক্র্যাবর অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

  • Update Time : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৪২৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:-

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের সকল নাগরিককেই পেনশনের আওতায় আনার কথা ভাবছে সরকার। বিশেষ করে পেশাজীবীদের পেনশনের আওতায় আনা হচ্ছে। ইতিমধ্যে অনেক পেশায় পেনশন প্রথা চালু রয়েছে। বাকিদের জন্য পেনশন সুবিধা দেয়া যায় কি-না তা নিয়ে পরিকল্পনা করা হচ্ছে।

বুধবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)’র প্রয়াত সদস্যদের মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

সকল ক্ষেত্রে ব্যয় বাড়ানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, গণমাধ্যমের ক্ষেত্রে ব্যয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে। সাংবাকিদকের কল্যাণ ফান্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, কল্যাণ ফান্ড সার্বিক প্রয়াসের অংশ হতে পারে। তিনি ক্র্যাবের প্রয়াতদের পরিবারের সদস্যদের নিয়ে এ ধরণের আয়োজনের জন্য ক্র্যাব নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুগান্তর সম্পাদক সাইফুল আলম বলেন, সাংবাদিকদের কর্মকান্ডের মাধ্যমে তারা জাতীয় পর্যায়ে চলে আসেন। প্রয়াত সাংবাদিকদের কেউ স্মরণ করেনা। যখন কোনো সাংবাদিক মারা যায় তখন ওই পরিবারটি চোখে অন্ধকার দেখে। তিনি সাংবাদিকদের পেনশনের ব্যবস্থা করতে পরিকল্পনা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি আরও বলেন, সাংবাদিকদের জন্য একটি কল্যাণ ট্রাষ্ট রয়েছে। কিন্তু তা পর্যাপ্ত নয়। যারা রিপোর্টার তাদের জন্য আলাদা কল্যাণ ট্রাষ্ট গঠনে সরকারের প্রতি তিনি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, সাংবাদিকরা ঝুঁকি নিয়ে কাজ করে। প্রতিটি ডিপার্টমেন্টকে জাগিয়ে তোলে সাংবাদিকরা। তিনি প্রয়াত সাংবাদিকদের পরিবার নিয়ে এমন আয়োজনের জন্য ক্র্যাব কার্যনির্বাহী কমিটিকে সাধুবাদ জানান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখের ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মশিউর রহমান খান। ক্র্যাবের কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়ের পরিচালনায় সভপতির বক্তব্যে ক্র্যাব সভাপতি মিজান মালিক সাংবাদিকদের কল্যাণে কল্যাণ ফান্ড গঠনে সহায়তা করতে পরিকল্পনা মন্ত্রীকে আহবান জানিয়ে বলেন, ক্র্যাবের পক্ষ থেকে দুটো এ্যাম্বুলেন্স ক্রয়ের পরিকল্পনার কথা উল্লেখ করেন। তিনি বলেন, এ এ্যাম্বুলেন্স ভাড়া দিয়ে হলেও কল্যাণ ফান্ড শক্তিশালী করা যেতে পারে। তিনি কল্যাণ ফান্ড শক্তিশালী করতে সকলকে সহযোগিতার অনরোধ জানান।

এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাব সাধারণ সম্পাদক আলাউদ্দিন আারিফ। এছাড়া প্রয়াতদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন, ক্র্যাবের সিনিয়র সদস্য গাফফার মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ।
এছাড়াও ক্র্যাবের প্রয়াত সদস্য বশির আহমেদ এর ছেলে ডা. সালেহ, আরিফ রহমানের মেয়ে অহনা রহমান ও আসলাম রহমানের স্ত্রী ফাতেমা রহমান স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ক্র্যাবের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সিনিয়র সদস্য শাহ মনোয়ার জাহান কবীর, ইকরামুল কবীর টিপু, প্যাট্রিক ডি কস্তা, সিনিয়র সদস্যবৃন্দ ও ক্র্যাব সদস্যবৃন্দ ও প্রয়াত সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com