1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বন্ধু 'সুশান্ত' পথ দেখালো........ মো.অাব্দুল মতিন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

বন্ধু ‘সুশান্ত’ পথ দেখালো…….. মো.অাব্দুল মতিন

  • Update Time : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫২৭ Time View

সম্প্রতি ভারতের নয়া দিল্লীতে M billionth SouthAsia Award 2017 তে ভূষিত হওয়া

বাংলাদেশের সংসদ সদস্যদের সাথে জনগণের দ্রুত যোগাযোগের অনলাইন সেতু ‘অামার এমপি ডটকম’ এর প্রতিষ্ঠাতা,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ইংল্যান্ড থেকে ‘Civil and Environmental Engineering’ এর ডিগ্রি ধারী একজন প্রতিভাবান প্রকৌশলী; ইংল্যান্ড অাওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় নেতা ও শাবির সাবেক ছাত্র নেতা বন্ধু সুশান্ত দাস গুপ্ত কে নিয়ে সেদিন লিখেছিলাম,’লেখাটি বন্ধু সুশান্তের জন্য’ শিরোনামে । দেশ- বিদেশের অনেকে সাস্টিয়ান (SUStian)অামাকে ফোনে, মেসেজে অনেক কিছু বলেছেন। সবচেয়ে যে কথাটি অামি গ্রহণ করেছি সেটি ছিল শাবির ৩২০ একরের নান্দনিক প্রাকৃতিক পরিবেশে বেড়ে উঠা দিনের স্মৃতিকাতর, সাস্টিয়ান অনুভুতি । অার সেটা সুশান্তের জন্য শুধু নয় দলমত নির্বিশেষে সাস্টিয়ান সকলের জন্য। সে দিনের লেখার অাবহ ছিল বন্ধু সুশান্তকে সপরিবারে হত্যার হুমকির প্রেক্ষিতে সাহস জাগানিয়া কিছু বলা। তাঁকে বলেছিলাম,”তোমার কিসের ভয়? দেশবিদেশে অামরা তোমাকে অভিষ্ট লক্ষে পৌছে দেয়ার জন্য এখনো জীবিত অাছি। তুমি এগিয়ে যাও ভয় হীন চিত্তে। জয় তোমার হবেই। ওরা বরং তোমাকে ভয় দেখিয়ে বড় করে দেবার দায়িত্ব নিয়েছে অবচেতন মনে। অামরা সাস্টিয়ান দেশে,বিদেশে অামাদের ভবিষ্যত প্রতিনিধির তালিকায়তো ইতোমধ্যে সুশান্তকে তালিকা ভুক্ত করেই রেখেছি। তাঁর সৃজনশীল কর্মকান্ডে অামরা দলমত নির্বিশেষে দারুণ উদ্দীপ্ত হই”।

অাজ লিখছি একটু অানন্দ নিয়ে; বারবার মৃত্যুভয় উপেক্ষা করে এগিয়ে চলা; ইংল্যান্ডে শত ব্যস্ততায় যে দেশের প্রতিটি প্রান্তের খবর রাখে অতন্ত্রপ্রহরীর মতো; লাল সবুজের মানচিত্রের বাংলাদেশ সবসময় খুঁজে পাওয়া যায় অনলাইনে যার কর্মকান্ডে;সেই বন্ধু সুশান্ত দাস গুপ্তের রাজনৈতিক অর্জন নিয়ে। সুশান্তদাস গুপ্তকে বাংলাদেশ অাওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য নির্বাচিত করা হয়েছে। সহস্র অভিনন্দনের ভিড়ে অামার অভিনন্দন টুকুও গ্রহন করো বন্ধু। তোমার কাঙ্খিত পথে স্বপ্নেের চেয়েও বড় হও তুমি। যারা অাজ পথ হারাতে বসেছে অাদর্শিক পথ খুঁজতে ;তোমার দেখানো পথ তাঁদের অাজ পথ দেখাবে।

লেখক: মো.অাব্দুল মতিন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শাহজালাল মহাবিদ্যালয় জগন্নাথপুর,সুনামগঞ্জ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com