1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশিদের সম্ভাবনার তিন আলো রুশনারা-টিউলিপ-রূপা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশিদের সম্ভাবনার তিন আলো রুশনারা-টিউলিপ-রূপা

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০১৫
  • ৪২৫ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: : ২০১০ সালের নির্বাচনে এমপি পদে রুশনারা আলীর বিজয়ের মধ্যদিয়ে ব্রিটিশ পার্লামেন্টে শুরু হয় বাংলাদেশিদের পদচারণা। এবার ব্রিটেনের প্রধান তিনটি দল থেকে মনোনয়ন পাওয়া বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি বেড়েছে ব্রিটিশ র্পালামেন্টে বাংলাদেশিদের প্রতিনিধিত্ব বাড়ানোর সুযোগও। নির্বাচনে প্রার্থী হওয়া মোট ১১ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর মধ্যে রুশনারা আলী, টিউলিপ রেজওয়ানা সিদ্দিক এবং রূপা আশা হক বেশ সম্ভাবণাময় আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। লেবার পার্টি যেমন এই তিন প্রার্থীর ওপর বেশ ভরসা করছেন তেমনি বাংলাদেশিরাও আশার দৃষ্টি নিয়ে তাকিয়ে আছেন তাদের দিকে।

আগামী ৭ মে ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার লেবার দল থেকে সাতজন, লিবারেল ডেমোক্র্যাটস দল থেকে তিনজন এবং কনজারভেটিভ দল থেকে একজন এমপি পদে লড়ছেন।

পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন এন্ড বো আসনে এমপি ছিলেন রুশনারা আলী। লেবার দলের ঘাঁটি হিসেবে পরিচিত বাংলাদেশি অধ্যুষিত এই আসনটিতে রুশনারা আলী আবারো প্রার্থী হয়েছেন। রুশনারার পাশাপাশি এবার আরো দুটি বেশ সম্ভাবণাময় আসনে লড়ছেন টিউলিপ এবং রূপা হক।
বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক প্রার্থী হয়েছেন হয়েছেন গত ২৩ বছর ধরে লেবার দলের দখলে থাকা লন্ডনের হ্যাম্পস্টেড এন্ড কিলবার্ন আসনে। অপরদিকে লন্ডনের আরো একটি বেশ সম্ভাবনাময় আসন ইলিং সেন্ট্রাল এন্ড একটন আসনে প্রার্থী হয়েছে আরেক বাংলাদেশি বংশোদ্ভূত রূপা আশা হক। নির্বাচন নিয়ে ইতোমধ্যে প্রকাশিত জরিপগুলোর ফলাফল যদি ভুল না হয়, তাহলে ব্রিটেনের আগামী পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপি’র সংখ্যা বেড়ে তিনজন হবে এমটা নিশ্চিত। এদের তিনজনই লেবার দলের প্রার্থী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com