1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে চার লোককবি স্মরণে ‘হাওর পাড়ের গল্প অনুষ্ঠানের উদ্বোধন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

সুনামগঞ্জে চার লোককবি স্মরণে ‘হাওর পাড়ের গল্প অনুষ্ঠানের উদ্বোধন

  • Update Time : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭
  • ৯৬১ Time View

স্টাফ রিপোর্টার::
‘হাওর পাড়ের গল্প’ নামে সুনামগঞ্জে চার লোককবি শাহ আবদুল করিম, দুর্বিণ শাহ, হাসন রাজা ও রাধারমণ স্মরণে চার দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেল চারটায় জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রথম দিনের অনুষ্ঠান উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। অনুষ্টান উদ্বোধনের আগে সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের নিয়ে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-২ আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সিলেট বিভাগীয় কমিশনার নাজমুন আরা খানম, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান প্রমুখ। শাহ আবদুল করিমের জীবন, দর্শন ও সঙ্গীত নিয়ে মূল আলোচনা করেন কবি ও বিশিষ্ট লোক গবেষক ড. মোস্তাক আহমাদ দীন। রাতে শাহ আবদুল করিমের সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।
আগামীকাল শনিবার উৎসবের দ্বিতীয় দিনে লোককবি দুর্বিণ শাহ’র জীবন ও কর্ম নিয়ে আলোচনার পাশাপাশি তার সঙ্গীত পরিবেশিত হবে। পরদিন রবিবার লোককবি ও মরমী সাধক হাসন রাজাকে নিয়ে আয়োজন হবে। এতে তার জীবন ও কর্ম নিয়ে আলোচনার পাশাপাশি সঙ্গীত পরিবেশিত হবে। উৎসবের শেষ দিন সোমবার রাধারমণ দত্তের জীবন ও কর্মের উপর আলোচনা করবেন দেশখ্যাত গবেষকরা। রাতে তার সঙ্গীত পরিবেশিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com