1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রাথমিক শিক্ষকদের বদলী বন্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

প্রাথমিক শিক্ষকদের বদলী বন্ধ

  • Update Time : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৪১৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডেস্ক
করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার (২৫ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষকদের বদলি বন্ধ রাখার নির্দেশনা দিয়ে নয়টি বিভাগের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি পাঠিয়েছে।
এতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ এর সংক্রমণ জনিত কারণে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষকদের সকল প্রকার বদলি বন্ধ রাখা সমীচীন। এমতাবস্থায় করোনাকালীন বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষকদের সকল ধরনের বদলি বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো। ’
চিঠির অনুলিপি সব জেলা প্রাথমিক শিক্ষক কর্মকর্তা ছাড়াও উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বদলির নির্দেশিকা অনুযায়ী, সাধারণভাবে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা প্রতি শিক্ষা বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে একই উপজেলা/থানা, আন্তঃউপেজেলা/থানা, আন্তঃজেলা, আন্তঃবিভাগ এবং যে কোনো উপজেলা/জেলা থেকে সিটি করপোরেশনে বদলি করা যায়।
বদলির এই তিন মাস সময়কাল ছাড়া অন্য সময় যেকোনো বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য হলে ওই পদ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তাৎক্ষণিক পূরণ করা সম্ভব না হলে বিভাগীয় উপ-পরিচালক নিজ অধিক্ষেত্র ও সংশ্লিষ্ট সিটি করপোরেশন এলাকার মধ্যে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রধান শিক্ষক পদে আন্তঃবিভাগ বদলি করতে পারেন।
তবে এ বছর করোনার কারণে অনলাইনে বদলির উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য সফটওয়্যার ডেভেলপমেন্টও করা হয়েছে।
সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com