শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয় জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বাসুদেব মন্দিরে শ্রী অদ্বৈত গীতা সংঘের উদ্যাগে অষ্টপ্রহর ব্যাপী নাম সংকীর্তন শুরু এক সপ্তাহে জগন্নাথপুরের চার যুবকের মৃত্যুতে উদ্বেগ, উৎকণ্ঠা

সম্ভাবনাময় সিলেটের পর্যটনকে আরো সমৃদ্ধি করবো: ড. মোমেন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮
  • ১৫০ Time View

ড. এ কে আব্দুল মোমেন। একজন অর্থনীতিবিদ। তবে নতুন রাজনীতিতে যোগ হয়েছেন। তাও মর্যাদার আসনে অধীষ্ঠিত হয়েছেন তাঁর যোগ্যতানুযায়ী। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী আব্দুল মাল আব্দুল মুহিতের অনুজ ড. মোমেন রাজনীতিতে যুক্ত হওয়ার আগে দেশের হয়ে জাতিসংঘে স্থায়ী রাষ্ট্রদূত ছিলেন।

দেশে এসেই রাজনীতির মাঠে চষে বেড়াচ্ছেন অদ্যবধি। যোগ দিয়েছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে। সিলেটের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডেও তিনি অর্থমন্ত্রীকে সহযোগিতা করেছেন। সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অনুমোদনেও বাড়িয়েছেন সহযোগীতার হাত।

এছাড়াও দলীয় নেতাকর্মীদের সাথে মিশে সবার মন জয় করে নিয়েছেন অল্প সময়েই। তাই নির্বাচনে ড. মোমেনের হয়ে দিনরাত ব্যস্ত থাকছেন আওয়ামী লীগের প্রবীণ থেকে শুরু করে নবীন নেতা-কর্মীরা।

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম এর সিরেটের নিজস্ব প্রতিবেদক কামরুল ইসলাম মাহি’র বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন।

বলেছেন রাজনৈতিক বিভিন্ন কথা। বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি অগ্রণী ভূমিকায় দেখানোরও প্রত্যাশা করেছেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ‘আলোকিত সিলেট’- এর মশাল এখন ড. আব্দুল মোমেনের হাতে। তিনি যদি জয়ী হন, তো রচনা করবেন আগামীর আলোকিত সিলেট। ড. মোমেনও আলোকিত সিলেট বিনির্মাণের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন এ প্রতিবেদকের কাছে।

ড.মোমেন বলেন- মাননীয় প্রধানমন্ত্রী সিলেটের উন্নয়নে বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছেন। আমি গত তিন বছর থেকে বেশ দেখাশোনা করছি। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন আপনি সিলেটের উন্নয়নে একটু দেখভাল করেন অর্থমন্ত্রীর সাথে। আমি কয়েকটি উন্নয়ন প্রকল্পের অনুমোদন করিয়েছি। এর মধ্যে ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেন, ২৫০ শয্যার হাসপাতাল, সিলেটে বিমানবন্দর আন্তর্জাতিককরণ, জলাবদ্ধতা নিরসন, সড়ক প্রস্তকরণসহ উল্লেখযোগ্য অনেক কাজ চলমান রয়েছে। মেডিকেল বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়, সিলেটকে একটি দৃষ্টদন্দন শহর রূপান্তর করা, দুইটা রিং রোড, নদীর তীরে সুন্দর একটা রাস্তা, হযরত শাহজালাল (রহ.), হযরত (রহ.) শাহপরান মাজারের উন্নয়ন, সম্ভাবনাময় সিলেটের পর্যটনকে আরো সমৃদ্ধি করা। এসব বিষয়ে আমার প্রথম পদক্ষেপ হবে।

তিনি আরো বলেন- আমি সিলেটবাসীকে গ্যাস উপহার দেওয়ার জন্য অনেকদিন থেকে চেষ্টা করছি। সেদিন (২২ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সাথেও এ ব্যাপারে কথা বলেছি। শুধু গ্যাস নয় সুরমা নদীর নাব্যতা বৃদ্ধি, নদী ভাঙন হ্রাস, উন্নত রেলওয়েওসহ বিভিন্ন উন্নয়নকাজ করবো। মোটকথা আমি পৃথিবীর বুকে বাংলাদেশকে একটি অগ্রণী ভুমিকায় দেখাতে চাই।

মোমেন বলেন- আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। নির্বাচন ফল কী হবে তা-একমাত্র উপরওয়ালাই বলতে পারবেন। আমাদের মধ্যে কোনো কোন্দল নেই। আমরা সবাই এক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24