1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সকল প্রস্তুতি শেষ, যে কোন সময় জেলা ছাত্রলীগের নতুন কমিটি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

সকল প্রস্তুতি শেষ, যে কোন সময় জেলা ছাত্রলীগের নতুন কমিটি

  • Update Time : বুধবার, ১১ অক্টোবর, ২০১৭
  • ৩৩০ Time View

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতাদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। নতুন নেতৃত্বের হাতে কমিটি তোলে দিতে প্রস্তুতি শেষ করেছে কেন্দ্র। যেকোন সময় কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক নতুন কমিটি অনুমোদন দিতে পারেন, এমন ইঙ্গিত পাওয়া গেছে বিশ্বস্ত সূত্রে।
ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সিলেট বিভাগের কৃতী সন্তান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন নিজেই দেখভাল করছেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি। দীর্ঘদিন তার সঙ্গেই এক ডজনের উপরে পদপ্রত্যাশী নেতা সাক্ষাৎ ও যোগাযোগ রাখছেন। কমিটি নিজেদের আয়ত্বে আনার জন্য জেলা আ.লীগের শীর্ষ নেতৃবৃন্দও জাকির হোসাইনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। দীর্ঘদিন পর এ মাসের প্রথম সপ্তাহ থেকেই তোড়জোড় শুরু হয় নতুন কমিটির। গত ৩ অক্টোবর নতুন কমিটি আসার একটি সম্ভাবনা থাকলেও কেন্দ্রীয় নেতৃবৃন্দ কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণে ব্যস্ত থাকার কারণে তা পিছিয়ে যায়। সোমবার রাতেও নতুন কমিটি অনুমোদনের খবর চাউর হয়। তবে কমিটি চূড়ান্ত করতে গিয়ে তা আর অনুমোদন হয়নি। তবে কমিটি যে কোন সময় কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন অনুমোদন করতে পারেন বলে জানা গেছে।
জেলা ছাত্রলীগের দু’টি বড় পদ বাগিয়ে নিতে দীর্ঘদিন ধরেই তৎপর জেলা আ.লীগের চারজন প্রভাবশালী নেতা। জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌর মেয়র ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আয়ূব বখত জগলুলের নিজস্ব প্রার্থী আছে।
শেষ মুহূর্তের খবরে জানা গেছে, জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান বলয় থেকে দুই জন, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলয় থেকে দুই জন, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলয় থেকে একজন ও আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আয়ূব বখত জগলুলের বলয় থেকে একজন প্রার্থী নতুন কমিটিতে থাকতে পারেন। তবে গ্রুপিংয়ের আশঙ্কায় এ সংখ্যা বাড়তে পারে। বলয়ের বাইরে থেকেও দু-একজন কমিটিতে ঢোকার চেষ্টা করছেন। এছাড়া দুইজন সংসদ সদস্যও তাদের পছন্দের প্রার্থীদের কমিটিতে অন্তর্ভুক্তির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আহ্বায়ক কমিটির কথা প্রথমে শোনা গেলেও সভাপতি-সাধারণ সম্পাদকের কমিটি আসার কথা জানিয়েছেন সাধারণ নেতাকর্মীরা।
জেলা নেতৃবৃন্দ সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় ১১ মার্চ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দেয় কেন্দ্র। বিলুপ্ত হওয়ার হওয়ার পর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহী নেতাদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্র। তিন কেন্দ্রীয় নেতা এই জীবনবৃত্তান্তগুলো সংগ্রহ করেন। জীবনবৃত্তান্ত কেন্দ্রীয় নেতাদের কাছে চলে গেলেও দীর্ঘ সাত মাসেও নতুন কমিটি না আসায় হতাশায় ভোগেন জেলার নেতা-কর্মীরা।
২০১০ সালে ফজলে রাব্বী স্মরণকে সভাপতি ও রফিক আহমদ চৌধুরীকে সাধারণ স¤পাদক করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এর চার বছর পর ২০১৪ সালে ১২১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।
নতুন কমিটির ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঙ্গে একাধিক বার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com