1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জয়ের আনন্দে পিচের ঘাস খেলেন রোহিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

জয়ের আনন্দে পিচের ঘাস খেলেন রোহিত

  • Update Time : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৩০ Time View

জগন্নাথপুর ডেস্ক::

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়নের খেতাব অর্জন করেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। ম্যাচ জয়ের আনন্দে কেঁদে ফেলেন সবাই। সতীর্থরা একে অপরকে জড়িয়ে আনন্দ উদযাপন করেন। এমনকি আনন্দে বাঁধভাঙা কান্না ছিল ভারতীয় সমর্থকদের চোখেও। সেই সঙ্গে আরও একটি ইতিহাস রচনা করেন ভারতীয় দলের অধিনায়ক। রোহিত শর্মা বার্বাডোজে একটি কাজ করেছেন, যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়েছে। চ্যাম্পিয়ন হওয়ার পর বার্বাডোজের মাটিতে ভারতের পতাকা পুঁতে দেন তিনি। এর পর পিচের ঘাস খেলেন। জয়ের স্মৃতিকে এভাবেই ধরে রাখলেন রোহিত শর্মা।

তবে এই ছবির স্বপ্নটা আগেই দেখিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেছিলেন— ২০২৪ বিশ্বকাপে বার্বাডোজের মাঠে ভারতের পতাকা পুঁতবেন রোহিত শর্মা। যেমন কথা তেমন কাজ। চ্যাম্পিয়ন হয়ে ভারতের পতাকা বার্বাডোজের মাটিতে পুঁতে দেন তিনি।

চ্যাম্পিয়ন হওয়ার পর রোহিত শর্মা দুই হাত তুলে আকাশের দিকে তাকিয়ে মাটিতে শুয়ে বিজয় সেলিব্রেশন করেন। তার চোখে ছিল খুশির জল, যা ফটোসাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে এ চ্যাম্পিয়নের খেতাব অর্জন করেন রোহিত শর্মারা। ম্যাচ শেষে জয়ের আবন্দে হাউমাউ করে কেঁদেছেন সবাই। সতীর্থদের জড়িয়ে আনন্দ উদযাপন করেন তারা। এমনকি আনন্দে বাঁধভাঙা কান্না ছিল ভারতীয় সমর্থকদের চোখেও। ২৯ জুন রোহিত শর্মার জন্য এক স্মরণীয় দিন। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রান না করলেও তার অধিনায়কত্ব দিয়ে দলকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। শিরোপা জয়ের পর রোহিত শর্মার আবেগ ছিল অন্যরকম। জয়লাভের পর তিনি দুই হাত আকাশের দিকে তুলে মাটিতে শুয়ে বিজয় সেলিব্রেশন করেন। এরপর বার্বাডোজের মাটিতে রোহিত শর্মা আরও একটি কাজ করেন, যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়েছে। চ্যাম্পিয়ন হওয়ার পর বার্বাডোজের মাটিতে ভারতের পতাকা পুঁতে দেন ভারত অধিনায়ক। এরপর পিচে চলে যান এবং সেখানে গিয়ে পিচের ঘাস খেতে থাকেন তিনি। জয়ের স্মৃতিকে এভাবেই ধরে রাখলেন রোহিত শর্মা।

রোহিত শর্মার ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে, যা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করেছে। যদিও রোহিতের অনেক ভিডিও ভাইরাল হয়েছে, তবে এটি সবচেয়ে বিশেষ কিছু। কারণ তিনি সেই পিচের স্বাদ নিতে চেয়েছিলেন— যেখানে তিনি তার শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতবেন। যে পিচে ম্যাচ খেলা হয়েছিল, সেই পিচে ম্যাচের পর গিয়েছিলেন রোহিত শর্মা। এর পর পিচ থেকে কিছু মাটির টুকরো তুলে জিভে রাখেন তিনি। রোহিত শর্মা দুবার এই কাজ করেছেন। এই ভিডিওটি ভক্তরা অনেক পছন্দ করেছেন।

এর আগে শচীন টেন্ডুলকার এ কাজটি করেছিলেন। তিনি তার শেষ টেস্ট ম্যাচ যে পিচে খেলেছেন, সেখানে চুমু খেয়ে পূজাও করেছিলেন। শুধু ক্রিকেটারই নন; এমন কাজ করেছেন নোভাক জকোভিচও। রোহিত শর্মাও একই কাজ করলেন। উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর আন্তর্জাতিক টি টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন রোহিত শর্মা। সৌজন্যে যুগান্তর

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com