1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অবশেষে জয় পেল অস্ট্রেলিয়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

অবশেষে জয় পেল অস্ট্রেলিয়া

  • Update Time : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ১২৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কিন্তু চলতি আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে ভারতের বিপক্ষে হেরে যায়। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে ব্যাক ফুটে চলে যায় অসিরা।

আজ নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া। এদিন আগে ব্যাট করে বিনা উইকেটে ১২৫ রান করা শ্রীলংকা এরপর ৮৪ রানে ১০ উইকেট হারিয়ে ৪৩.৩ ওভারে ২০৯ রানে অলআউট।

২১০ রানের সহজ টার্গেট তাড়ায় ২৪ রানেই ২ উইকেট হারােয় অস্ট্রেলিয়া। এরপর মিচেল মার্শ (৫২), জস ইনজেলসের (৫৮) জোড়া ফিফটি এবং মার্নাস লাবুশেনের ৪০ ও গ্লেন ম্যাক্সওয়েলের ২১ বলের ৩২ রানের ঝড়ো ইনিংসে ৮৮ বল আগেই জয় নিশ্চিত করে  অস্ট্রেলিয়া।

সোমবার ভারতের লখনৌতে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। উদ্বোধনী জুটিতে ২১.৪ ওভারে স্কোর বোর্ডে ১২৫ রান জমা করেন দুই ওপেনার পাথুম নিশানকা ও কুশাল পেরেরা।

এরপর মাত্র ৮৪ রানের ব্যবধানে ১০ উইকেট পতনের কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়ার জোরালো সম্ভাবনা তৈরি করা শ্রীলংকা অলআউট হয় ২০৯ রানে।

শ্রীলংকা উদ্বোধনীতে ১২৫ রান করার পর তাদের শিবিরে পরপর জোড়া আঘাত হানেন অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স ও স্পিনার অ্যাডাম জাম্পা।

৬৭ বলে আট বাউন্ডারিতে ৬১ রান করা পাথুম নিশানকাকে সাজঘরে ফেরান প্যাট কামিন্স। তার দ্বিতীয় শিকারে পরিণত হন আরেক ওপেনার কুশাল পেরেরা। তিনি ৮২ বলে ১২টি বাউন্ডারির সাহায্যে ৭৮ রান করে ফেরেন। এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন অধিনায়ক কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা।

৩২.১ ওভারে ৪ উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৭৮ রান। এরপর শুরু হয় বৃষ্টি। বৈরী আবহাওয়ার কারণে খেলা বন্ধ থাকে ২৫ মিনিট। এরপর খেলা শুরু হওয়ার পর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লংকানরা।

শেষদিকে অ্যাডাম জাম্পার স্পিন আর মিচেল স্টার্কের গতির মুখে পড়ে একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ২০৯ রানে অলআউট হয় শ্রীলংকা।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com