1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আওয়ামীলীগে বিদ্রোহী প্রাথী থাকবে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

আওয়ামীলীগে বিদ্রোহী প্রাথী থাকবে

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০১৫
  • ৩০৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:;পৌরসভা নির্বাচনে জটিলতা ও দ্বন্দ্ব এড়াতে কৌশলী হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একক প্রার্থী মনোনয়ন দিলেও দলীয় অন্য কেউ নির্বাচন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না। তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবেন। নির্বাচনে মন্ত্রী ও সংসদ সদস্যদের যোগসাজশ নিরুৎসাহিত করতে পুরো নির্বাচনী প্রক্রিয়ায় তাদের সংশ্লিষ্টতা রাখা হচ্ছে না।
এ নির্বাচনের কৌশল, মনোনয়ন প্রক্রিয়াসহ সব সিদ্ধান্ত জানতে আগ্রহীরা তাকিয়ে আছেন দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকের দিকে। আজ সন্ধ্যায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। নির্বাচনকে স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে আন্তরিক থাকবে আওয়ামী লীগ।
পৌরসভা নির্বাচন নিয়ে দলের অবস্থান, দলের প্রস্তুতি নিয়ে জানতে চাইলে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ বুধবার যুগান্তরকে বলেন- সরকার নির্বাচন শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে সচেষ্ট। আওয়ামী লীগ চায় এ দেশের সব নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ হোক, এ দেশের গণতন্ত্র সুষ্ঠু ধারায় বিকশিত হোক। তিনি বলেন, আজ তাদের কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রার্থী মনোনয়নসহ অন্য বিষয় নিয়ে আলোচনার পর সিদ্ধান্ত নেয়া হবে।
আওয়ামী লীগের নির্বাচনসংশ্লিষ্ট সূত্র জানায়, ২৩৬টি পৌরসভায় প্রতিটি মেয়র পদের বিপরীতে গড়ে পাঁচজন বা ততোধিক প্রার্থীর আশংকা করছেন তারা। যদিও প্রতিটি পৌরসভাতেই একক প্রার্থী নিশ্চিত করা হবে। কিন্তু কৌশলগত কারণেই বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মতো শক্ত অবস্থান থেকে উদার অবস্থানে যেতে চান তারা। কোনো ক্ষেত্রে সঠিক প্রার্থী মনোনীত না হলে বঞ্চিতরাও নির্বাচনে অংশ নিতে পারবেন। এজন্য কাউকে বহিষ্কার করা হবে না। এছাড়া স্থানীয় পর্যায়ে অনেক জায়গায় দলের পাশাপাশি ব্যক্তি ও পরিবারের প্রভাবের বিষয়টিও মাথায় রাখা হচ্ছে। এক্ষেত্রে নির্বাচনসংশ্লিষ্ট একজনের মন্তব্য, ‘আওয়ামী লীগ একাধিক প্রার্থী অনুপ্রাণিত করবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com