1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আশারকান্দি ইউনিয়নে তিন চেয়ারম্যানের লড়াই সুবিধায় নৌকা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল

আশারকান্দি ইউনিয়নে তিন চেয়ারম্যানের লড়াই সুবিধায় নৌকা

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬
  • ৪৬৫ Time View

বিশেষ প্রতিনিধি:: জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের নির্বাচনী হাওয়া বইছে জোরেশোরে। শেষ মুহুর্তে এসে প্রার্থী সমর্থকরা মরিয়া হয়ে উঠেছেন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হলেও এই ইউনিয়নে নির্বাচন হচ্ছে বর্তমান চেয়ারম্যান আইয়ুব খাঁনের চেয়ার ধরে রাখার নির্বাচন ও আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান শাহ আবু ঈমানী ও সাবেক চেয়ারম্যান মদরিছ মিয়ার চেয়ার ফিরিয়ে আনার লড়াই। ইউনিয়নবাসী নির্বাচনকে উৎসব হিসেবে উপভোগ করছে। প্রতিদিন বিভিন্ন গ্রামে প্রার্থী সমর্থকদের উঠান বৈঠক ও হাটবাজারে গনসংযোগ, সভা সমাবেশ এমনকি ইউনিয়নের প্রতিটি হাটবাজার হোটেল রেস্তুরা ঘর বাড়ি চায়ের দোকানে গভীর রাত অবধি চলছে প্রার্থী সমর্থকদের জোর প্রচারনা। নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী অংশ নিলেও বর্তমানে আলোচনায় রয়েছেন তিন প্রার্থী। এই তিন জন হলেন, আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য শাহ আবু ঈমানী (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য আইয়ুব খান(চশমা), সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মদরিছ মিয়া(আনারস)। এখানে বিএনপির পার্টির প্রাথী হয়েছেন ফখরুল ইসলাম(ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী ইজাজুল (ঘোড়া)
নির্বাচনের দিনক্ষন যত ঘনিয়ে আসছে প্রার্থী সমর্থকরা ততই মরিয়া হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের প্রার্থী ও সাবেক ১ নং ওয়ার্ডে সাড়ে ছয় হাজার ভোট নিয়ে একক প্রার্থী হিসেবে আঞ্চলিকতার দিক দিয়েও অনেকটা সুবিধাজনক অবস্থানে রয়েছেন সাবেক চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী শাহ আবু ঈমানী। এছাড়াও রয়েছে ব্যক্তিগত ও পারিবারিক ইমেজ। তাকে বর্তমান চেয়ারম্যান সার্বক্ষনিক মানুষের পাশে থাকা আইয়ুব খানের সাথে লড়াই করতে হবে। যদিও বিএনপি সমর্থিত প্রার্থী ফখরুল ইসলাম বর্তমান চেয়ারম্যানের নিকট আত্বীয় হওয়ায় তিনি অনেকটা বেকায়দায় রয়েছেন। তবে এসব প্রতিবন্ধকতা দূর করতে ঘরে ঘরে ভোট চাইছেন। এলাকাবাসী ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, বিএনপির প্রার্থী অপেক্ষাকৃত দুর্বল হওয়ায় মুল লড়াইয়ে বর্তমান চেয়ারম্যান রয়েছেন। তবে ইউনিয়নের আরেক হ্যাভিওয়েট প্রার্থী হিসেবে নিজের অবস্থান জানান দিতে শেষ বয়সে এসে মরিয়া হয়ে মাঠে নেমেছেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মদরিছ মিয়া। প্রচুর অর্থবৃত্তের মালিক এই চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীক নিয়ে লড়াইয়ে আসার প্রাণপণ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে তার প্রতি ভোটারদের সহানুভূতি বাড়ায় তিনিও মুল প্রতিদ্বন্ধীতায় চলে আসতে পারেন বলে মনে হচ্ছে। সচেতন ভোটারদের মতে এ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহ আবু ঈমানী একজন শক্তিশালী প্রতিদ্বন্ধী। তাঁর রয়েছে পারিবারিক ও বৃত্তবৈভবের ইমেজ। নির্বাচনী প্রচারনায় তাঁর সাথে ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রয়েছেন সক্রিয়ভাবে। তবে অভিযোগ রয়েছে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সেক্রেটারীর বিরুদ্ধে দলীয় প্রার্থীর পক্ষে আন্তরিকতার সহিত কাজ না করার বিষয়ে। যদিও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারী দলীয় প্রার্থীর পক্ষে উল্লেখযোগ্য নির্বাচনী সভায় প্রচারনায় সক্রিয় রযেছেন বলে দেখা যাচ্ছে। তবে নির্বাচনী মাঠে এবিষয়টি খুব একটা প্রভাব ফেলবে না বলে মনে করছেন দলের নেতাকর্মীরা। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মুহিবুর রহমান রাসেল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, আশারকান্দি ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে গনজোয়ার সৃষ্টি হয়েছে। আমরা দৃঢ় বিশ্বাসী এ ইউনিয়নে কোন ষড়ষন্ত্র নৌকার বিজয় নসাৎ করতে পারবে না।
তবে সাধারণ ভোটাররা মনে করছেন নির্বাচনী লড়াই হবে অনেকটা হাড্ডাহাড্ডি। সাবেক দুই চেয়ারম্যান শাহ আবু ঈমানী ও মদরিছ মিয়া প্রচুর অর্থবৃত্তের মালিক হওয়ায় নির্বাচনী মাঠে দুজনই শেষ মুহুর্তে টাকার খেলায় মেতে উঠবেন। আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা ও উল্লেখযোগ্য সংখ্যক ভোটারদের সমর্থনে আঞ্চলিকতায় সুবিধাজনকস্থানে তাকে শাহ আবু ঈমানী আবারও চেয়ারম্যান নির্বাচিত হয়ে যেতে পারেন। অপরদিকে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সদস্য আইয়ুব খান নিজের চেয়ার ধরে রাখতে মরিয়া হয়ে জোর প্রচারনা চালাচ্ছেন। গত ৫ বছরের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ভোট চেয়ে ঘুরছেন দুয়ারে দুয়ারে। যে কারণে তাকে মুল হিসেব নিকেষ থেকে বাদ দেয়ার সুযোগ নেই। স্বতন্ত্র প্রার্থী শাহ মদরিছসহ অন্যান্য প্রার্থীরা একই এলাকার হওয়ায় কতটুকু সুবিধা করতে পারবেন তা নিয়ে সংশয় রয়েছে।
নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের আত্বীয় স্বজনরা ডলার,পাউন্ড,ইউরো নিয়ে দেশে এসেছেন। শেষ মুহুর্ত অবধি হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবতীর্ণ হতে পারেন আলোচিত তিন প্র্রার্থীকেই।
৬৫ টি গ্রাম নিয়ে এ ইউনিয়ন অবস্থিত । এ্ইউনিয়নে পুরুষ ভোটার রয়েছেন ৮৯২৫ ও নারী ভোটার রয়েছেন ৮৯১৭। নয়টি ওয়ার্ড নিয়ে ইউনিয়নে নির্বাচন হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও মহিলা মেম্বর প্রার্থীরাও জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন। কে হচ্ছেন এ ইউনিয়নের চেয়ারম্যান তার জন্য অপেক্ষা করতে হচ্ছে ২৮ মে অবধি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com