1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কবি মমিনুল মউজদীনের স্মরণসভা অনুষ্ঠিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

কবি মমিনুল মউজদীনের স্মরণসভা অনুষ্ঠিত

  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫
  • ৩৬০ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি:: মরমি কবি হাসন রাজার প্রপৌত্র ও সুনামগঞ্জ পৌরসভার তিনবারের পৌর চেয়ারম্যান প্রয়াত কবি মমিনুল মউজদীন তাঁর আদর্শের মাঝে বেঁচে আছেন। তিনি একদিকে যেমন নন্দিত জনপ্রতিনিধি ছিলেন, অন্যদিকে ছিলেন রোমান্টিক মানবতাবাদী কবি। তাঁর হৃদয়ে মানুষের জন্য যে দরদ ও ভালোবাসা ছিল সেটিই তাঁকে বাঁচিয়ে রেখেছে।

কবি মমিনুল মউজদীন ও তাঁর স্ত্রী-পুত্রের অষ্টম মৃত্যুবার্ষিকীর স্মরণসভা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। আজ রোববার শহরের শহীদ আবূল হোসেন মিলনায়তনে এই অনুষ্ঠান হয়। এর আগে মমিনুল মউজদীন ও তাঁর স্ত্রী-পুত্রের কবরে বিশেষ মোনাজাত ও পুস্পস্তবক অর্পণ করা হয়।

সুনামগঞ্জের প্রবীণ আইনজীবী ও লেখক হুসেন তওফিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার হারুন অর রশিদ, শিশু সাহিত্যক ও সাংবাদিক আবু সাইদ জুবেরী, মমিনুল মউজদীন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক গণিউল সালাদীন প্রমুখ। পরে ১৮১জন শিক্ষার্থীকে মমিনুল মউজদীন স্মৃতিবৃত্তি প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৫ নভেম্বর ঢাকা থেকে সপরিবারে সুনামগঞ্জ ফেরার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মমিনুল মউজদীন ও তাঁর স্ত্রী তাহেরা চৌধুরী, ছেলে কাহলিল জিবরান মারা যান। কবি মমিনুল মউজদীন জীবিত থাকা অবস্থায় তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘এ শহর ছেড়ে পালাবো কোথায়’ এবং মৃত্যুর পর ‘হৃদয় ভাঙ্গার শব্দ’ প্রকাশিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com