1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতক-দোয়ারায় পাঁচ প্রার্থীর তালিকা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

ছাতক-দোয়ারায় পাঁচ প্রার্থীর তালিকা

  • Update Time : বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯
  • ২৫০ Time View

স্টাফ রিপোর্টার
ছাতক-দোয়ারা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন গ্রুপ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের ৫ টি তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমা দিচ্ছে। এই অবস্থায় বিব্রত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের কাছে এই তালিকা ছোট করে দেবার জন্য সহযোগিতা চেয়েছেন বলে দলীয় একটি সূত্র জানিয়েছে।
দোয়ারাবাজার উপজেলায় আওয়ামী লীগের আহ্বায়ক দাবিদার দুইজন। এরা হলেন- দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক ও দলীয় নেতা ফরিদ আহমদ তারেক। এরা দুইজন দুই তালিকা জেলা কমিটির কাছে জমা দিয়েছেন। অপরদিকে, ফরিদ আহমদ তারেকের নেতৃত্বাধীন গ্রুপের যুগ্মআহ্বায়ক শামীমুল ইসলাম শামীম আরেকটি তালিকা জমা দেবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য শামীম আহমদ চৌধুরী। একইভাবে ছাতক উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপ দুটি তালিকা জমা দেবে বলে জানিয়েছে দুই অংশের নেতারাই।
দোয়ারাবাজার উপজেলার একাংশের আহ্বায়ক উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের কাছে চেয়ারম্যান পদে ১০ জনের নামের তালিকা প্রস্তাব আকারে তুলে দিয়েছেন। এরা হলেন- দলীয় নেতা ডা. আব্দুর রহিম, ফরিদ আহমদ তারেক, খালেক মিয়া, নুরুল ইসলাম, অ্যাডভোকেট চাঁন মিয়া, অ্যাডভোকেট আবুল আজাদ রুমান, আমিরুল ইসলাম, অ্যাডভোকেট ছায়াদুর রহমান তালুকদার, দেওয়ান তানভির আশরাফি বাবু ও আনোয়ার মিয়া আনু।
বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক বলেছেন,‘আমি কনিষ্টদের সঙ্গে মনোনয়ন নিয়ে প্রতিযোগিতা করতে চাই না। এজন্য নিজেকে প্রার্থী তালিকায় যুক্ত করিনি।’
এই উপজেলার অপরাংশের আহ্বায়ক ফরিদ আহমদ তারেক তাঁর সমর্থক অংশের কমিটি নিয়ে বৈঠক করে আরেকটি নামের তালিকা করেছেন। এই তালিকা আজ বৃহস্পতিবার জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমা দেবেন।
এই তালিকায় চেয়ারম্যান পদে ৩ জনের নাম প্রস্তাব করা হয়েছে। এরা হলেন- আহ্বায়ক ফরিদ আহমদ তারেক, যুগ্মআহ্বায়ক আব্দুল খালিক এবং শামীমুল ইসলাম শামীম।
ফরিদ আহমদ তারেক বলেছেন,‘বর্তমান চেয়ারম্যান দলের বয়োজ্যেষ্ট নেতা ইদ্রিছ আলী বীরপ্রতীক নির্বাচন করবেন না জানানোয়, তাঁর নাম তালিকায় দেওয়া হয়নি। তালিকা করা হয়েছে সকলের মতামতের ভিত্তিতে।’
দোয়ারাবাজার উপজেলায় যুগ্মআহ্বায়ক শামীমুল ইসলাম শামীম আরেকটি তালিকা করে জেলা কমিটির কাছে জমা দেবেন বলে তাঁর সমর্থকরা নেতারা জানিয়েছেন। এই তালিকায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে কেবল শামীমুল ইসলাম শামীম’এর নাম রয়েছে।
ছাতক উপজেলা আওয়ামী লীগের নেতা শামীম আহমদ চৌধুরী’র সমর্থকরা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে জয়নাল আবেদীন তালুকদার’এর নাম জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমা দেবেন।
শামীম আহমদ চৌধুরী বলেন, ‘দলীয় কর্মী-সমর্থকরা ঐক্যমতের ভিত্তিতে জনপ্রিয়দের বাছাই করেছে। আশাকরি এঁরা দলীয় মনোনয়ন পাবে এবং নির্বাচিত হবে। তালিকা আজ বৃহস্পতিবার জমা দেওয়া হবে।’
এই উপজেলায় স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সমর্থকরা আজ বৃহস্পতিবার বসে তালিকা করে জেলা কমিটির কাছে জমা দেবেন বলে জানিয়েছেন সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী মোশাহিদ মিয়া।
জেলা আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা জানান, ‘ছাতক – দোয়ারা’র ৫ পক্ষের তালিকা নিয়ে আমরা বিব্রত। তালিকা ছোট করার জন্য ছাতক- দোয়ারাবাজারের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মহিবুর রহমান মানিককের সহযোগিতা চাইবো আমরা।’
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,‘ছাতক- দোয়ারায় একাধিক তালিকা এসেছে, দায়িত্বশীল সকলের মতামতের ভিত্তিতে তালিকা ছোট করে কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে জমা দেব। একই মন্তব্য করলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান।’
প্রসঙ্গত. ছাতক – দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়েও বিরোধ বহুদিনের। বিভক্ত আওয়ামী লীগের একপক্ষ স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সমর্থক। অপরপক্ষের নেতৃত্ব দেন ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী ও তাঁর ভাই শামীম আহমদ চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com