1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের কলকলিয়া ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরের কলকলিয়া ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ

  • Update Time : রবিবার, ৭ মে, ২০১৭
  • ২০০ Time View

স্টাফ রিপোর্টার :: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দুইটি গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র লোকজন ভিজিএফ’র চাল ও নগদ অর্থ পাননি বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার বিকেলে উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ’র নিকট দু’টি লিখিত অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগ পত্র থেকে জানা যায়, ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্র লোকজনের মধ্যে গত ৬ মে সরকার কর্তৃক ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। কিন্তুু ওই ওয়ার্ডের মজিদপুর ও সোপা দুইটি গ্রামের ফসলহারা কৃষক ও অসহায় দরিদ্র পরিবারের লোকজন নাম ভিজিএফ’র চালের বিতরণের তালিকায় নাম না থাকায় ওই দুই গ্রামের লোকজন সরকারী সাহায্যে থেকে বঞ্চিত হন। লিখিত অভিযোগে বলা হয়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতিহিংসার কারণে সরকারী সহায়তা থেকে বাদ পড়েছেন। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করে ভিজিএফ’র তালিকায় ভূক্ত করার জন্য আহবান জানানো হয়।
এদিকে একই ইউনিয়নের ১ নং ওর্য়াড থেকে ৯নং ওয়ার্ডের ইউনিয়ন সহায়তা কমিটির সদস্যদের না জানিয়ে পরিষদের চেয়ারম্যান মনগড়াভাবে ভিজিএফ’র তালিকা তৈরী করেছেন এমন অভিযোগ এনে আরেকটি লিখিত অভিযোগপত্র ইউএনওর নিকট দায়ের করা হয়েছে।
এব্যাপারে কলকলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবদুল হাসিমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, ইউনিয়নের সকল ওয়ার্ডের ইউপি সদস্যগন ভিজিএফ’র তালিকা তৈরী করেছেন। এবং কমিটির সদস্যেরদের মতামতের প্রেক্ষিতেই তালিকা করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখার জন্য উপজেলা পিআইও কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com