1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে আলোচিত দখলকৃত ভূমি ২৪ বছর পর উদ্ধার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

জগন্নাথপুরে আলোচিত দখলকৃত ভূমি ২৪ বছর পর উদ্ধার

  • Update Time : শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ১৬৫২ Time View

স্টাফ রিপোর্টার::
আদালতের রায়ে সুনামগঞ্জের জগন্নাথপুরে ৩.৪৯ একর ভূমি উদ্ধার করা হয়েছে।
আজ শনিবার জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের পাশে জগন্নাথপুর পৌরসভার হবিবপুর এলাকা থেকে সুনামগঞ্জ জেলা দায়রা ২য় জজ আদালতের পক্ষে নাজির দেবাশিষ দেবের নেতৃত্বে বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশের উপস্থিতিতে দখলকৃত ভূমি উদ্ধার করা হয়।
জানা যায়, ১৯৯৬ সালে পৌরএলাকার হবিবপুর শাহপুরের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসি আবরু মিয়া গংরা একই এলাকার আব্দুল মতিন পক্ষের ক্রয়কৃত ভূমিদখল করেন। ওই সময় সংঘর্ষে ঘটনাও ঘটেছিল। তৎসময় আবরু মিয়ার পক্ষ দখল করে নেয় ১১ কেদার (৩.০৪৯ একর) ভূমি। দখলকৃত ভূমিতে আবরু মিয়া বিশাল সীমানা প্রাচীর তৈরী করে ভূমিতে স্থাপনা নির্মাণ করে দখলভোগ করে আসছিলেন। এদিকে বেআইনিভাবে ভূমি দখল করায় আবরু মিয়া গংদের বিরুদ্ধে ১৯৯৬ সালে আব্দুল মতিন বাদি হয়ে সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ ২৪ বছর পর সম্প্রতি আদালত মামলার রায় ঘোষনা দেন দখলকৃত ভূমি উদ্ধার করে বাদী মালিকপক্ষ কে বুঝিয়ে দেয়ার জন্য। যার প্রেক্ষিতে শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা দায়রা ২য় জজ আদালতের পক্ষে নাজির দেবাশিষ দেবের নেতৃত্বে সিলেট র‌্যাব-৯, সুনামগঞ্জ-৯ এর ইউনিট ও জগন্নাথপুর থানা পুলিশের উপস্থিতিতে দখলকৃত ভূমি থেকে সীমানা দেয়ালসহ স্থাপনা উচ্ছেদ করা হয়।

মামলার বাদি আব্দুল মতিনের পক্ষের আইনজীবি মির্জা আবু তাহের মোহন জানান, ১৯৯৬ সালে আব্দুল মতিন বাদি হয়ে ন্যায় বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেন। যারপ্রেক্ষিতে মাননীয় আদাতের রায়ের আদেশের প্রেক্ষিতে দখলকৃত ভূমি উদ্ধার মালিকপক্ষকে সমঝাইয়া দেয়া হয়েছে। রায়ে আমরা খুশি।
অপর দিকে যুক্তরাজ্য প্রবাসি আবরু মিয়ার পক্ষের লোকজনের সঙ্গে বারবার চেষ্ঠা করেও তাঁদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com