1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে তিন মাস ধরে পাড়ারগাও কমিউনিটি ক্লিনিক বন্ধ, স্বাস্থ্যসেবা ব্যাহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

জগন্নাথপুরে তিন মাস ধরে পাড়ারগাও কমিউনিটি ক্লিনিক বন্ধ, স্বাস্থ্যসেবা ব্যাহত

  • Update Time : রবিবার, ১৬ জুলাই, ২০১৭
  • ২৯৫ Time View

আলী আহমদ/ গোবিন্দ দেব ::
সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি কমিউনিটি ক্লিনিক গত তিন মাস ধরে বন্ধ রয়েছে। ফলে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।
রোববার দুপুরে সরজমিন ঘুরে দেখা যায়, ক্লিনিট টি তালাবন্ধ রয়েছে। কোনো লোকজন নেই।

জানা যায়, ১৯৯৯ সালে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অর্থায়নে জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পাড়ারগাও কমিউনিটি ক্লিনিক স্থাপিত হয়। ওই ক্লিনিকের দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম গত এপ্রিল মাস থেকে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে অন্যত্র চলে যাওয়ার কারনে লোকবল সংকটে ক্লিনিটটি বন্ধ হয়ে যায় বলে এলাকাবাসী জানান।
কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (প্রশিক্ষক) ঝুমা বেগম চলে যাওয়ার পর স্বাস্ব্য সহকারী কর্মকর্তা আমিনুল ইসলামকে অতিরিক্ত দায়িত্বপালনে নিয়োজিত করা হলেও তিনি ক্লিনিকে যান না বলে অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করে আমিনুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, তিনি নিয়মিতই ক্লিনিকে যান। আজ (রোববার) তিনি মাঠে কাজ করছেন।

ক্লিনিকে দায়িত্বে থাকা পরিবার কল্যান সহকারী খোকন রানী চন্দ্র তিনিও ক্লিনিকে যাচ্ছে না।
খোকন রানী চন্দ্রের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিজগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ক্লিনিকের চাবি তার নিকট না থাকায় তিনি য়েতে পারছেন না।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাসিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, প্রায় সাড়ে তিন মাস যাবত ক্লিনিকটির কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। যে কারনে ইউনিয়নবাসী স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে পড়েছেন। স্বাস্থ্য সেবার জন্য এলাকাবাসীকে উপজেলা সদরে কিংবা সিলেট শহরে যেতে হয়। দ্রুত লোকবল নিয়োগ দিয়ে ক্লিনিকটি সচল করার জন্য তিনি দাবী জানিয়েছেন।

এব্যাপারে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামসু উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে খবরের কে বলেন, লোকবল সংকটের কারনে ক্লিনিকের স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে। ব্যাপারটি লিখিতভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com