1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে যাকাতের টাকায় সড়ক সংস্কার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

জগন্নাথপুরে যাকাতের টাকায় সড়ক সংস্কার

  • Update Time : সোমবার, ১২ জুন, ২০১৭
  • ১৯৭ Time View

:: যাকাতের টাকায় জগন্নাথপুরের কাঠাঁলখাই-নয়াববন্দর সড়কের সংস্কার কাজ চলছে। দীর্ঘদিন ধরে এ সড়কে কোনো সংস্কার কাজ না হওয়ায় অবশেষে প্রবাসীদের দেওয়া যাকাতের টাকা দিয়ে এলাকাবাসী সংস্কার কাজ করছে। শনিবার থেকে এ সংস্কার কাজ শুরু হয়েছে।
এলাকাবাসী জানান, ওই সড়কে অনেক দিন যাবত কোনো সংস্কার কাজ না হওয়ায় যানচলাচল অনুপযোগি হয়ে পড়েছে। ফলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। অবশেষে আশারকান্দি ইউনিয়নের কয়েকজন প্রবাসীর নিকট থেকে আসন্ন ঈদের যাকাতের কিছু অংশের টাকা দিয়ে রাস্তায় কাজ করেছেন
সড়কে কাজের দায়িত্বথাকা আশারকান্দি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী জানান, দীর্ঘদিন যাবত এ সড়কে কোন কাজ না হওয়ায় করুন অবস্থা বিরাজ করছে। এলাকাবাসীর কষ্ট লাঘবে আমাদের ইউনিয়নের কয়েকজন লন্ডনপ্রবাসীকে নিকট থেকে যাকাতের কিছু টাকা আমরা সংস্কার জন্য দাবী করি। প্রবাসিরা ৫০ হাজার টাকা দিয়েছেন সড়কের কাজের জন্য। এ টাকা দিয়ে আমরা সড়কের ৪কিলোমিটার রাস্তায় ইট ফেলে ছোট বড় গর্তসহ খানাখন্দ ভরাটের কাজ শুরু করইছ। এতে কিছুটা হলেও দূর্ভোগ কমবে।

খোজ নিয়ে জানায় জানায়, এলজিইডি অধিদপ্তরের আওতাভূক্ত জগন্নাথপুর উপজেলার ভবেরবাজার-নয়াবন্দর -কাটালখাইড় সড়কের প্রায় ৫ বছর ধরে কোনো সংস্কার কাজ হয়নি। ফলে এ সড়কে যানচলাচলে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। গত বছর ওই সড়কের ১১ কিলোমিটার রাস্তায় তিনকোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। সড়কের সামান্য অংশে কাজ করে সকড়ের সংস্কার কাজ বন্ধ করে দেয়।
জগন্নাথপুরের এলজিইডি কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ভবেরবাজার-কাটালখাইড়-নয়াবন্দর সড়কে ৫ কিলোমিটার কাজ করে ঠিকাদারী প্রতিষ্টান কাজ বন্ধ করে দেয়। পরে আমরা তাকে বাতিল করে দেই। এর বিরুদ্ধে টিকাদারী হাইর্কোটে মামলা করে রায় নিয়ে ৩ মাসের মধ্যে কাজ শেষ করার প্রতিশ্রতি দিয়ে আবারও কাজ বন্ধ করে দেয়। সড়কের কাজটি মামলা জটিলতায় আটকে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com