1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সভা অনুষ্ঠিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

জগন্নাথপুরে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সভা অনুষ্ঠিত

  • Update Time : মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮
  • ২৭৩ Time View

স্টাফ রিপোর্টার ::
জগন্নাথপুরে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেল ৩টায় জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম-এর কার্যালয়ে উপজেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে এ সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কেন্দ্রীয় সহ-সভাপতি ও জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক আলহাজ্ব সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব অমিত কান্তি দেব-এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরী, একে কুদরত পাশা।
সভায় জগন্নাথপুর উপজেলার হাওরগুলোর সার্বিক চিত্র তুলে ধরে সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন সদস্য সচিব অমিত কান্তি দেব। পরে জগন্নাথপুর উপজেলা কমিটি গঠনের পর থেকে সংগঠনের কার্যক্রম পর্যালোচনা ও কর্মএলাকায় সংগঠনকে গতিশীলকরণসহ ফসলরক্ষা বাঁধ বিষয়ক মুক্ত আলোচনা এবং মতবিনিময় করা হয়।
এসময় অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান, সদস্য নুরুল হক, আব্দুল হাই, সাইফুল ইসলাম রিপন, আলী আহমদ, সাফরুজ ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, জেলার ফসলী জমির বৃহৎ নলুয়ার হাওরসহ উপজেলার প্রায় সবগুলো হাওরে ফসলরক্ষা বাঁধ নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হয়েছে। দুর্নীতিতে অভিযুক্তদের প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি)তে স্থান দেয়াসহ একই পরিবারের একাধিক সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়েছে। কাবিটা নীতিমালা ২০১৭ প্রায় প্রতিটি বাঁধের ক্ষেত্রে লঙ্ঘিত হয়েছে। একাধিক বার সতর্ক করার পরও নীতিমালা লঙ্ঘন করায়, অনিয়ম-দুর্নীতিতে অভিযুক্ত পিআইসি সদস্যদের শাস্তি প্রদানও করা হয়েছে বলে বক্তারা জানান।
নতুন নীতিমালা অনুযায়ী যেসব পদক্ষেপ নেয়া হয়েছে তা অতিদ্রুততম সময়ে বাস্তবায়ন চায় জগন্নাথপুর উপজেলার হাওরবাসী। বাঁধ নির্মাণ, নদী খননসহ সকল কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পক্ষে আন্দোলনের নেতৃবৃন্দ তাদের নানমুখী পরিকল্পনার কথা তুলে ধরেন।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের নেতৃত্ব জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুম বিল্লাহ-এর সাথে দেখা করে উপজেলার হাওরের সার্বিক চিত্র তুলে ধরা হয় এবং চলমান কার্যক্রম ও আগামী দিনের কর্মপরিকল্পনা বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়। এমসয় হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com