1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ১৫ বছর ধরে নির্বাচন বঞ্চিত ইউনিয়নবাসীর আশা জাগালো প্রাণে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

জগন্নাথপুরে ১৫ বছর ধরে নির্বাচন বঞ্চিত ইউনিয়নবাসীর আশা জাগালো প্রাণে

  • Update Time : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭
  • ১৭৬ Time View

বিশেষ প্রতিনিধি ::
আইনি জটিলতাসহ বিভিন্ন কারণে স্থগিত থাকা ২১০টি স্থানীয় সরকার প্রতিষ্টানের মধ্যে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করার সিন্ধান্ত গ্রহন করায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নবাসীর প্রাণে আশা জাগাচ্ছে। মঙ্গলবার নির্বাচন কমিশনার (সিইসি) এক সভায় স্থগিত ও বিভিন্ন আইনি জটিলতা নিরসন করে নির্বাচন গ্রহনের সিন্ধান্ত নেয়ায় নির্বাচণের স্বপ্ন দেখচ্ছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার সরজমিন পরির্দশনকালে স্থানীয় মীরপুর বাজারে মোস্তফা মিয়া নামে এক ভোটার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, অনেক বছর ধরে নির্বাচন না হওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। নিবার্চন কমিশনার (সিইসি) দেশের বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচনের উদ্যোগ গ্রহন করায় আমাদের আশা প্রত্যাশা এবার আমাদের ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। মোস্তফা মিয়ার মতো অনেকেই নির্বাচনের প্রত্যাশা করছেন।

আলাপ হয় ওই ইউনিয়নের বাসিন্দা রাজনীতিবিদ, শিক্ষানুরাধী ও ক্রীড়াব্যক্তিত্ব সিরাজ উদ্দিন মাষ্টারের সঙ্গে। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, একটি নানামুখী ষড়যন্ত্রের কারণে নির্বাচন হচ্ছে না প্রায় ১৫ বছর ধরে। ফলে স্থানীয় সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন ইউনিয়নবাসী। স্থগিত ২১০টি পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রস্ততি গ্রহণ করায় আমাদের প্রত্যাশা বেড়ে গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, এলাকাবাসী জানান, সীমানা জটিলতার কারনে দীর্ঘ ১৫ বছর ধরে প্রবাসি অধ্যষিত জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের নির্বাচন হচ্ছে না। মামলা জটিলতায় আটকে যায় পরিষদের নির্বাচন।
২০০০ সালে মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিজয়ী হন জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন। তিনি ২০১১ সালে দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে উপজেলা পরিষদ নির্বাচন অংশ নেন। তৎসময় মীরপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জমির উদ্দিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে আজোও দায়িত্ব পালন করে আসছেন।

২০১১সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশীল ঘোষনা করা হলে উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় মীরপুর ইউনিয়নের প্রতিদ্বন্ধী প্রার্থীরা তাদের মনোনয়ন জমা প্রদান করে ব্যাপক প্রচারনা অংশ নেন। নির্বাচনী উৎসহ উদ্দিপনার মধ্যে হঠাৎ করে সীমানা সংক্রান্ত একটি মামলায় হাই কোর্টের রিট আবেদনের প্রেক্ষিতে মীরপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়ে যায়। ফলে ভোট প্রয়োগ থেকে বঞ্চিত হন ভোটাররা। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে অথাৎ ৫ম ধাপে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে মীরপুর ইউনিয়ন ছাড়া ৭টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়। কিন্তু মামলা জটিলতায় নির্বাচণ হয়নি মীরপুর ইউনিয়নে। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে নির্বাচন থেকে বঞ্চিত হওয়ায় ক্ষোভের ধানা বাঁধে ইউনিয়নের লোকজনের মধ্যে। আন্দোলনে নামেন নির্বাচণের দাবীতে। গত বছর থেকে সভা সমাবেশ বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মুসচী পালন করে আসছেন তারা।
আন্দোলনের অন্যতম উদে্ক্তা উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক মাহবুবুল হক শেরিন জানান নির্বাচনী তফসিল চেয়ে উচ্ছ আদালতের শরনাপন্ন হয়েছি।সরকার উদে্গ নেয়ায় এখন আরো আশাবাদী হয়েছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জানান, কিছুদিন পূর্বে মীরপুর ইউনিয়নের নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্য নির্বাচণ কমিশনে পাঠানো হয়েছে। নির্বাচণ হবে কিনা এব্যাপারে তাদের কাছে কোন নির্দেশনা আসেনি।

জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন গ্রহনের ব্যাপারে কোন নির্দেশ আমরা পাইনি। তবে শোনা যাচ্ছে এবারে হয়তো নির্বাচন হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com