1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ৫০ গ্রামের মানুষ পানি বন্ধি, ৩২ টি বিদ্যালয় বন্ধ ঘোষনা, বন্যা পরিস্থিতি অপরির্বতিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন

জগন্নাথপুরে ৫০ গ্রামের মানুষ পানি বন্ধি, ৩২ টি বিদ্যালয় বন্ধ ঘোষনা, বন্যা পরিস্থিতি অপরির্বতিত

  • Update Time : বুধবার, ২০ জুন, ২০১৮
  • ২৯৫ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার আশারকান্দি, পাইলগাঁও, ও রানীগঞ্জ ইউনিয়ন ও পৌরএলাকার একাংশে প্রায় ৪৫/৫০ টি গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে। পানিতে উঠেছে হাট-বাজার, রাস্তাঘাটসহ ঘরবাড়িতে। এর মধ্যে ১৫/২০ পরিবারের বসতবাড়ি ছেড়ে স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। এছাড়া দুইটি পাইলগাও ইউনিয়নের হাড়গ্রাম ও অনঙ্গমহল প্রাথমিক বিদ্যালয়ের বন্যায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। ৩২টি বিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে।
বুধবার পর্যন্ত ওই সব এলাকা অপরির্বতি রয়েছে।
এলাকাবাসী জানান, গত কয়েকদিনের ভারি বর্ষণ ও পাহাড়ী ঢলে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়ায় কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেরার আশারকান্দি ইউনিয়নের উত্তর কালনিচর, শুকলাম্বরপুর, মিলিক, দাওরাই, কাকবলী, পাঠকুরা, জয়দা, শেওরা, মিঠাভরাং, ঐয়ারকোণা, ফেচি, নোয়াগাঁও,বুরাইয়া, সম্ভপুর,তাজপুর, শ্রীকৃষ্ণপুর, হবিপুর, জামালপুর, রুপসপুর, সুরতনপুর, ফেচিশেওরা, পাইলগাঁই ইউনিয়নের নতুন কসবা, জালালপুর, পূর্ব কাতিয়া, কাতিয়া, বড় ফেচিবাজার, রানীগঞ্জ ইউনিয়নের রানীগঞ্জ বাজার ও পৌরএলাকার একাংশসহ প্রায় ৪০টি গ্রামের মানুষ পানি বন্ধ হয়ে পড়েছে। এছাড়া ভবেরবাজার-নয়াবন্দর-গোয়ালাবাজারের সড়ক ও জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়ক পানিতে ডুবে যাওযায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া পৌরএলাকার ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় রাস্তা-ঘাটসহ বাসা-বাড়ির আঙ্গিনায় পানি উঠেছে।
আশারকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মুহিবুর রহমান রাসেল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের ইউনিয়নের অধিকাংশ গ্রাম বন্যায় প্লাবিত হয়ে পড়েছে। গ্রামের রাস্তা-ঘাটসহ বাড়ি-ঘরে পানিতে প্রবেশ করেছে। এর মধ্যে পানি কারনে বসতবাড়িতে বসবাস করা অনুপযোগি হয়ে পড়ায় ১৫/২০ পরিবার তাদের আত্মীয়-স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তিনি বলেন, বন্যায় কবলিত এলাকার মানুষজন চরম দূর্ভোগে পড়েছেন।
আশারকান্দি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত বকুল চন্দ দেব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ২০/২৫টি গ্রামের লোকজন পানি বন্ধ হয়ে পড়েছেন। ফলে ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী। তিনি বলেন, পাহাড়ী ঢল ও টানা বৃষ্টিপাতের কুশিয়ার নদীর পানি বেড়ে যাওয়ার নদীর তীরবর্তী বন্যা কবলিত হয়ে পড়ে। তবে আজ (বুধবার) পানি বাড়েনি বলে তিনি জানিয়েছেন।
রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক রানা জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, রানীগঞ্জের প্রধান হাটবাজারসহ কয়েকটি গ্রামের মানুষপানি বন্ধি হয়ে পড়েছে। বন্যায় পরিস্থিতি বর্তমান অপরির্বতি রয়েছে।
পাইলগাঁও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহান আহমদ জগন্নাথপুর টুয়ে্িটফোর ডটকমকে বলেন, ৪/৫দিন ধরেই ইউয়িনের ৫/৬টি গ্রামের মানুষ বন্যা কবলিত হয়ে পড়ায় দূর্ভোগ বেড়েছে। ফেচিবাজারের পানি এখনও কমেনি।
জগন্নাথপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নলজুর নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী এলাকা বন্যায় কবলিত হয়ে পড়েছে।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বন্যার পানি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শ্রেণীকক্ষ ও বিদ্যালয়ের আঙ্গিনায় পানি প্রবেশ করা ৩২টি প্রাথমিক বিদ্যালয় সামরিকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।
জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আবহাওয়া অনুকুলে থাকায় পানি আর বৃদ্ধি পায়নি। আশা করছি পানি কমতে শুরু করবে। এরমধ্যেই দুইটি বন্যায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com