1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরশহরে পানি নিস্কাংশনের একমাত্র ড্রেনটি ভরাট করছে কে? কর্তৃপক্ষের জানা নেই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জগন্নাথপুর পৌরশহরে পানি নিস্কাংশনের একমাত্র ড্রেনটি ভরাট করছে কে? কর্তৃপক্ষের জানা নেই

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
  • ২৮২ Time View

স্টাফ রির্পোটার :: জগন্নাথপুর পৌরশহরের পানি নিস্কাংশনের জন্য নির্মিত ড্রেন পৌর কর্তৃপক্ষ ভরাট করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে পৌর কর্তৃপক্ষ এ অভিযোগ স্বীকার করেছে। পানি নিস্কাংশনের ড্রেন কারা বন্ধ করে দিচ্ছে তাও জানা নেই কৃর্তপক্ষের।

জানা যায়, ১৯৯৯ সালে জগন্নাথপুর পৌরসভা গঠন করা হলে সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে পানি নিস্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ করা হয়। এবং পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি- আঞ্চলিক মহাসড়কের অংশ হিসেবে সড়ক নির্মাণ করে। দীর্ঘদিন ধরে কোন সংষ্কার না হওয়ায় ময়লা আবর্জনা ভরে ড্রেনেজ ব্যবস্থা ভেঙ্গে পড়ে। ড্রেনের ওপরের স্লাব ভেঙ্গে যাওয়া ও রক্ষনা বেক্ষন না থাকায় সামান্য বৃষ্টি হলে পানি নিস্কাশন না হয়ে উক্ত সড়কে পানি জমে থাকে। জলমগ্ন হয়ে পড়ে শহর। এছাড়া ড্রেনটির ময়লা আর্বজনা সড়কে ছড়িয়ে পড়ছে। আর এতে করে দূর্গন্ধ ছড়াচ্ছে। ফলে নাগরিক স্বাস্থ্য হুমকির মুখে পড়েছে।

সম্প্রতি পৌরসভার উদ্যোগে পৌর কার্যালয়ের সামনের জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি-আঞ্চলিক মহাসড়কের পাশ দিয়ে বয়ে যাওয়া একমাত্র ড্রেনটি ভরাট করে দেয়া হচ্ছে। ইতিমধ্যে পৌর পয়েন্টস্থ বকুল ষ্টোরের নিকটবর্তীস্থানে ড্রেনের বেশ কিছু অংশ ভরাট হয়ে গেছে। ফলে জলাবদ্ধতা মারাত্মক আকারে দেখা দিয়েছে। জলাবদ্ধতা নিরসনের কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো সংকট আরো বৃদ্ধি করায় ক্ষুব্দ নগরবাসী।

পৌরশহরের ব্যবসায়ী বকুল গোপ জগন্নাথপুর টুর্য়েন্টিফোর ডটকম কে জানান, শহরের পানি নিস্কাংশনের প্রধান ড্রেনটির কিছু অংশ পৌরসভার লোকজন কয়েকদিন আগে ভরাট করেছে। এতে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধাতা মারাত্মক আকার ধারণ করছে।

এম আর স্টোর’র স্বত্তাধিকারী আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ড্রেনেজ ব্যবস্থা সচল না করে উল্টো কর্তৃপক্ষে ড্রেনটি ভরাট করে দিচ্ছে। এতে করে নগরবাসিকে চরম দূর্ভোগে পড়তে হবে।

ড্রেনটি ভরাট কেন করা হচ্ছে এ প্রসঙ্গে জানতে জগন্নাথপুর পৌরসভার মেয়র আবদুল মনাফ সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগটি অস্বীকার করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ড্রেনটি কারা ভরাট করছে আমার জানা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com