1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জাপানি রাজকুমারীর মন যেভাবে জয় করেছিল তার গরীব প্রেমিক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

জাপানি রাজকুমারীর মন যেভাবে জয় করেছিল তার গরীব প্রেমিক

  • Update Time : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৩০৯ Time View

অনলাইন ডেস্ক –
জাপানি রাজকুমারী মাকো ২০১৭ সালে যখন তার সাবেক সহপাঠী কেই কোমুরোর সঙ্গে তার প্রেমের কথা ঘোষণা করেন তখন তিনি বলেন যে, তার প্রেমিক ‘সূর্যের মতো উজ্জ্বল হাসি দিয়ে’ তার হৃদয় জয় করে নিয়েছেন।

পাঁচ বছর আগে বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তাদের দুজনের সাক্ষাৎ হয় এবং তারা জানান যে এর পরের বছরে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হবেন।

তার মানে হচ্ছে বিয়ের পর রাজকুমারী মাকো একজন সাধারণ নাগরিকে পরিণত হবেন। জাপানি আইন অনুসারে রাজপরিবারের কোন নারী সদস্য বাইরের সাধারণ কোন পুরুষকে বিয়ে করলে তাকে রাজকীয় মর্যাদা পরিত্যাগ করতে হয়।

জাপানের মতো একটি দেশে, যেখানে রাজপরিবারের কর্মকাণ্ডের ওপর নজর রাখা হয় এবং তাদের প্রত্যেক সদস্য প্রচলিত রীতি নীতি মেনে চলবেন বলে আশা করা হয়, সেখানে এই দুজনের প্রেমের ঘোষণা সারা দেশের মানুষের মন জয় করে নিয়েছিল।

তাদের প্রেমের খবর জাপানি মিডিয়াতে ব্যাপকভাবে প্রচার করা হয় যার বেশিরভাগই ছিল ইতিবাচক। কিন্তু হঠাৎ করেই এই মনোভাব বদলে যেতে শুরু করে।

দুই মাস পরে একটি খবর বের হয় যাতে কোমুরোর মার সঙ্গে তার সাবেক প্রেমিকের সঙ্গে কথিত বিরোধের কথা উল্লেখ করা হয়। মায়ের সাবেক প্রেমিক অভিযোগ করেন যে মা ও ছেলে তার কাছ থেকে ঋণ হিসেবে নেওয়া অর্থ পরিশোধ করেনি। কেউ কেউ প্রশ্ন তুলেন যে, কোমুরো ভবিষ্যতেও আর্থিক অনটনের মধ্যে পড়তে পারেন কীনা।

এর মধ্যে মানুষের মনোভাব আরো তিক্ত হয়ে ওঠে। তখন রাজপরিবার থেকে আনুষ্ঠানিকভাবে দেওয়া এক ব্যাখ্যায় বলা হয় যে তাদের বিয়ের অনুষ্ঠান আয়োজনের জন্য এই যুগলের আরো কিছু সময়ের প্রয়োজন। পরে তাদের বিয়ে স্থগিতও করা হয়।

অবশেষে সব বাধা-বিপত্তি পেরিয়ে গত ২৬ অক্টোবর তারা বিয়ে করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com