1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জেলা পরিষদ নির্বাচনে নারী প্রার্থীরা ভোটের লড়াইয়ে ব্যস্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জেলা পরিষদ নির্বাচনে নারী প্রার্থীরা ভোটের লড়াইয়ে ব্যস্ত

  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬
  • ২৩০ Time View

স্টাফ রিপোর্টার-
সুনমগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৫টি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০ নারী নেত্রী। সাধারণ আসনের সদস্যদের তুলনায় সংরক্ষিত আসনের প্রার্থী অনেক কম হলে প্রচার-প্রচারণায় কমতি নেই তাদের। নিয়মিত প্রচার-প্রচারণা করছেন সকল প্রার্থী।
স্থানীয়ভাবে খোঁজ নিয়ে যায়, তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর, শ্রীপুর দক্ষিণ, বড়দল উত্তর, বড়দল দক্ষিণ, বাদাঘাট তাহিরপুর, তাহিরপুর সদর, বালিজুরী, ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার মধ্যনগর সদর, চামরদানী, বংশীকুন্ডা উত্তর, বংশীকুন্ডা দক্ষিণ, ধর্মপাশা সদর, জয়শ্রী, সেলবরষ, সুখাইড় রাজাপুর উত্তর, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন নিয়ে গঠিত সংরক্ষিত ওয়ার্ড ১।
এই ওয়ার্ডে মোট ভোটার ২২৭ জন। এই ওয়ার্ডে দুই নারী নেত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান জয়নাল আবেদীনের মেয়ে জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক সেলিনা আবেদীন (ফুটবল প্রতীক) ও ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বৌলাম গ্রামের নারী নেত্রী ইয়াসমিন আক্তার (দোয়াত কলম)। এই ওয়ার্ডে দুই প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানিয়েছেন ভোটার ও স্থানীয় লোকজন।
সংরক্ষিত ওয়ার্ড -২ এর জামালগঞ্জ উপজেলার সদর, ফেনারবাঁক, বেহেলী, ভীমখালী ও সাচনাবাজার, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং, মোহনপুর, কাঠইর, বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ, পলাশ, ধনপুর, বাদাঘাট দক্ষিণ ও ফতেপুর, সুনামগঞ্জ পৌরসভা, সদর উপজেলার কুরবাননগর, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, মোল্লাপাড়া ও লক্ষণশ্রী ইউনিয়নের নিয়ে গঠিত আসনে ১০ নারী নেত্রী ভোট যুদ্ধের প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে মোট ভোটার ২৬৯ জন।
২ নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী নারী নেত্রীরা হলেন, জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক সাদিয়া বখত (টেবিল ঘড়ি), সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌসি সিদ্দিকা- (কম্পিউটার), জেলা মহিলা সংস্থার সভাপতি ফৌজিয়ারা বেগম- (লাটিম), বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদারের স্ত্রী তাহমিনা বেগম-(ফুটবল), বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিএনপি নেত্রী মদিনা আক্তার- (দোয়াত-কলম), রাজিয়া খাতুন- (ডিসএন্টেনা), রাবেয়া সিদ্দিকা- (টেলিফোন), জেলা যুব মহিলা লীগের আহবায়ক সানজিদা নাসরিন দিনা-(হরিণ), সামিনা চৌধুরী- (মাইক) ও সৈয়দা আমেনা আখঞ্জি-(বই প্রতীক)।
এই ওয়ার্ডে অনেক প্রার্থী থাকায় প্রার্থীদের মাঠ পর্যায়ের কার অবস্থা ভাল তা জানা বেশ কঠিন। তবে স্থানীয় ভোটার ও এলাকার লোকজন জানিয়েছেন, প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে, সাদিয়া বখত, ফৌজিয়ারা বেগম, তাহমিনা বেগম ও সৈয়দা আমেনা আখঞ্জির মধ্যে। তবে এর বাইরেও নতুন চমক দেখাতে পারেন কেউ।
সংরক্ষিত-৩ নং ওয়ার্ডে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা, পশ্চিম পাগলা, জয়কলস, শিমুলবাঁক ও পাথারিয়া, দিরাই উপজেলার পৌরসভা, সরমঙ্গল, চরনারচর, রাজানগর, রফিনগর, জগদল, করিমপুর, তাড়ল, কুলঞ্জ, ভাটিপাড়া, শাল্লা উপজেলার শাল্লা, বাহাড়া, হবিবপুর ও আটগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ওয়ার্ডে চার নারী নেত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে মোট ভোটার ২৫৬ জন।
নারী নেত্রীরা হলেন, দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু মিয়ার ফারহানা ইয়াসমিন সীমা (মাইক), দিরাইয়ের কুলঞ্জ ইউপির সাবেক ইউপি সদস্যা রাজরানী চক্রবর্তী (হরিণ), বিনা জয়নাল-(ফুটবল) ও ফিরুজা বেগম-(টেবিল ঘড়ি)। এই মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে ফারহানা ইয়াসমিন সীমা ও রাজরানী চক্রবর্তীর মধ্যে।
সংরক্ষিত-৪ নং ওয়ার্ডে জগন্নাথপুর উপজেলার পৌরসভা, কলকলিয়া, দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা, পূর্ব বীরগাঁও, পশ্চিম বীরগাঁও, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রাণীগঞ্জ, আশারকান্দি, পাটলী, মীরপুর, সৈয়দপুর-শাহারপাড়া ও চিলাউড়া হলদিপুর, ছাতক উপজেলার চরমহল্লা, জাউয়াবাজার, দোয়ারবাজার উপজেলার মান্নারগাঁও, পান্ডারগাঁও ও দোহালীয়া ইউনিয়ন নিয়ে গঠিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই জন প্রাথী। এই ওয়ার্ডে মোট ভোটার ২২৪ জন। প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী হলেন, রওশনারা বেগম-(ফুটবল), সামিনা সুলতানা-(বই)। এই ওয়ার্ডে রওশনারা বেগম কিছুটা সাবিনা সুলতানা এগিয়ে আছেন বলে জানা গেছে।
সংরক্ষিত-৫ নং ওয়ার্ডে দোয়ারাবাজার উপজেলার সদর, বাংলাবাজার, নরসিংপুর, লক্ষীপুর, বোগলাবাার ও সুরমা, ছাতক উপজেলার পৌরসভা, সদর, ইসলামপুর, নোয়ারাই, কালারুকা, খুরমা উত্তর, খুরমা দক্ষিণ, সিংচাপইড়, দোলারবাজার, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও, ছৈলা-আফজলাবাদ ও ভাতগাঁও ইউনিয়ন গঠিত ওয়ার্ডে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে মোট ভোটার ২৩৯ জন। দুই প্রার্থীর একজন হলেন, ছাতক-দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের একমাত্র বোন ও ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের সহধর্মিনী মুজিবুর রহমান একাডেমী, মেসার্স ফউর ব্রাদার্স লিমিটেড ও যুক্তরাজ্যের লন্ডন আরডেন স্টার লিমিটেডের পরিচালক শিক্ষিকা নুরুন্নাহার চৌধুরী চিনু (হরিণ)। অন্যজন হলেন, ইসলামপুর ইউপির সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান আলেকের স্ত্রী সেলিনা আক্তার (ফুটবল)। এই ওয়ার্ডে এমপি মুহিবুর রহমান মানিকের বোন ও ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান বকুলের সহধর্মিনী নুরুন্নাহার চৌধুরী চিনু সবদিক থেকে এগিয়ে রয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com