1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তিন মাস কার্যালয়ে অবস্থান করে জামিন নিয়ে অবশেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

তিন মাস কার্যালয়ে অবস্থান করে জামিন নিয়ে অবশেষে বাসায় ফিরলেন খালেদা জিয়া

  • Update Time : রবিবার, ৫ এপ্রিল, ২০১৫
  • ৪৫০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক- অবশেষে তিন মাস কার্যালয়ে অবস্থান করে ঘটনাবহুল সময় পার করে বাসায় ফিরে বিশ্রাম নিচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা রোববার সকালে কার্যালয় থেকে আদালতে গিয়ে জিয়া ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় জামিন নেন তিনি, এরপর তিনি সরাসরি যান গুলশানের ৭৯ নম্বর সড়কে তার বাসায়।
বিএনপি চেয়ারপারসনের বাসায় কর্তব্যরত কর্মকর্তারা জানান, বেলা সোয়া ১২টায় বাসায় ঢোকার পর প্রথমে ড্রইং রুমে বসে সেজ বোন সেলিনা ইসলামসহ কয়েকজন আত্মীয়কে নিয়ে ফলের রস পান করেন খালেদা জিয়া। কিছুক্ষণ কথা-বার্তা বলার পর চলে যান শোবার ঘরে। সেখানেই বিশ্রাম নিচ্ছেন তিনি।
খালেদার ছোট ভাই শামীম এস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতেমা ওই বাড়িতে আগে থেকে ছিলেন, ছিলেন কয়েকজন আত্মীয়-স্বজনও। তারা ওই বাড়িতেই খাবার দুপুরের খাবার খেয়েছেন। খালেদা জিয়া সাধারণত দুপুরে ভারী খাবার খান না।
কার্যালয়ে তিন মাস খালেদার সঙ্গে থাকা বিএনপি নেত্রী সেলিমা রহমান, শিরিন সুলতানা, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল আবদুল মজিদও ওই বাসায় দুপুরের খাবার খেয়েছেন।
খালেদা জিয়ার ফেরার খবরে তিন মাস পর সকালে বাজার করে দুপুরের খাবার রান্না করা হয়। ভাত, শাক ভাজা, মাছ রান্না হয়েছিল বলে বাসার কর্মকর্তারা জানান।
সরকারবিরোধী আন্দোলনে নেমে লাগাতার অবরোধের ডাক দিয়ে গত ৩ জানুয়ারি থেকে গুলশান ৮৬ নম্বরের কার্যালয়ে ছিলেন খালেদা জিয়া। প্রথমে অবরুদ্ধ হলেও পরে পুলিশ ব্যারিকেড সরলেও কার্যালয় ছাড়েননি তিনি।

মধ্যে দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর তার খড়গ নিয়েই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে কার্যালয়ে ছিলেন বিএনপি চেয়ারপারসন।
নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে তিন মাসের লাগাতার অবরোধ এবং প্রায় লাগাতার হরতালে সহিংসতায় শতাধিক মানুষ মারা গেছে।
ওই দাবি মানতে নারাজ আওয়ামী লীগ নেতারা বিএনপি চেয়ারপাসনের কার্যালয় ছাড়ার পর তার তিন মাসের আন্দোলন নিয়ে প্রশ্ন তুলেছেন।

আন্দোলনে অটল থাকার ঘোষণা দেওয়া খালেদা জিয়ার বের হওয়ার দিন কর্মসূচি হিসেবে বিএনপি জোটের অবরোধ থাকলেও হরতাল ছিল না। ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নেমে ২০ দল ইতোমধ্যে তাদের কর্মসূচি শিথিল করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com