1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জগন্নাথপুরে নানা আয়োজন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জগন্নাথপুরে নানা আয়োজন

  • Update Time : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০১৫
  • ৬৪৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক- : আজ মঙ্গলবার ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এ নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশ্বের বিভিন্ন দেশে ৯৫ বছর বয়সী অনেক রাজনৈতিক এবং বিভিন্ন পেশার ব্যাক্তিত্বের নেতৃত্ব এবং স্ব স্ব কমর্কান্ডে নিয়োজিত থাকার নজির থাকলেও আমাদের জাতির পিতাকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ৫৫ বছর বয়সে স্বাধীনতা বিরোধী ঘাতকদের হাতে প্রাণ দিতে হয়েছিল। জাতি যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার দিবসটি উদযাপন করবে। দিবসটি সরকারি ছুটির দিন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।
আজ মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ এছাড়া প্রধানমন্ত্রী আজ সকাল দশটায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করবেন। এছাড়াও মিলাদ ও দোয়া মাহফিলে এবং শিশু সমাবেশ, আলোচনা সভা, গ্রন্থমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করবেন। জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলগের উদ্যোগে নেয়া হয়েছে পৃথক পৃথক কর্মসূচি। সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ ছাত্রলীগ অঙ্গসহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। পরে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে নান কর্মসূচি পালন করা হবে। জগন্নাথপুর উপজেলার ইউএনও মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, সরকারীভাবে শিশু দিবস উপলক্ষে গৃহিত কর্মসূচির সাথে আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসটি যথাযোগ্যভাবে পালনের উদ্যোগ নিয়েছি। আমাদের কর্মসূচির মধ্যে রয়েছে। প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। চিত্রাংকন প্রতিযোগীতা আলোচনাসভা ও মসজিদ মন্দিরে দোয়া/প্রাথনা। জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি র‌্যালী ও আলোচনাসভা দোয়া মাহফিল কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু। এছাড়াও বাজানো হবে বঙ্গবন্ধুর ভাষন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com