1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক, চীনের সঙ্গে অর্থনৈতিক : পররাষ্ট্রমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক, চীনের সঙ্গে অর্থনৈতিক : পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৩৬৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের রক্তের সম্পর্ক। আর চীনের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক। কোনোভাবেই এই সম্পর্ক ছিন্ন হওয়ার নয়। সম্প্রতি চীন দেশের ৮ হাজারের বেশি পণ্য শুল্কমুক্ত প্রবেশের অনুমতি দিয়েছে। এটি দেশের জন্য বড় পাওয়া। এ নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে কোনো প্রভাব পড়বে না।

গতকাল শনিবার (৮ আগস্ট) সকালে মেহেরপুরে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বাংলাদেশের নাড়ির সম্পর্ক উল্ল্যেখ করে তিনি আরও বলেন, আমাদের স্বাধীনতাযুদ্ধে ভারতের সহযোগিতা রক্তের সম্পর্ক সৃষ্টি করেছে। আমাদের বিজয়, ভারতের বিজয়। আমাদের উন্নয়ন, ভারতের উন্নয়ন। ভারতের সঙ্গেও যেমন আমাদের বাণিজ্যিক সম্পর্ক আছে, তেমনি চীনের সঙ্গেও আছে। ইতিমধ্যে চীন আমাদের দেশে বেশ কয়েকটি প্রকল্প নিয়ে কাজ করছে। এ অবস্থায় চীন-ভারত উত্তেজনার কোনো প্রভাব বাংলাদেশে পড়বে না। তবে চীন যেমন শুল্কমুক্ত পণ্য প্রবেশ করার অনুমতি দিয়েছে, ভারতও তা–ই করবে বলে আমি আশা করি।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যারা এখনো দেশের বাইরে পলাতক, তাদের দেশে ফিরিয়ে এনে এই মুজিব বর্ষেই বিচার করা হবে। এ জন্য সরকার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। যেহেতু এটা অন্য দেশের ওপরও নির্ভর করে, তাই একটু বিলম্ব হচ্ছে।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী সস্ত্রীক মুজিবনগরে পৌঁছান। এ সময় মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উসমান গনি ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, মেহেরপুর সদরের ইউএনও মাসুদুল আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম শাহীন প্রমুখ।

পরে মন্ত্রী মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com