1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মৌসুম শেষেই নেইমারকে বেচে দিতে চায় পিএসজি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

মৌসুম শেষেই নেইমারকে বেচে দিতে চায় পিএসজি

  • Update Time : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ২৪৭ Time View

স্পোর্টস ডেস্ক::

বার্সেলোনা থেকে দলবদলের বিশ্ব রেকর্ড গড়ে ২০১৭ সালে নেইমারকে কেনে পিএসজি। পরের বছর কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে আসে এবং এরপর যোগ দেন লিওনেল মেসি।

বোঝাই যাচ্ছে, পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিততে মরিয়া। কিন্তু এবারও স্বপ্নভঙ্গ হওয়ায় নেইমারের ওপর চটেছে প্যারিসের ক্লাবটি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, আগামী দলবদলের মৌসুমে নেইমারকে বেচে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে দলটা।

গার্ডিয়ান, নিউইয়র্ক টাইমস ও বিবিসিতে লেখা খ্যাতিমান ফ্রিল্যান্স সংবাদকর্মী রোমেইন মলিনার বরাত দিয়ে মার্কা জানিয়েছে, পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি নেইমারের ওপর বেশ বিরক্ত।

ব্রাজিল তারকা তাঁর পারফরম্যান্স দিয়ে নিজের আকাশচুম্বী দামের যথার্থতা প্রমাণ করতে পারছেন না। পিএসজির সঙ্গেও নেইমারের সম্পর্ক তেমন ভালো নয়। ধারাবাহিক চোট তো আছেই, মাঠের বাইরেও নেইমারের কর্মকাণ্ডে বিরক্ত পিএসজি। নেইমার আসার পর এ নিয়ে পঞ্চম মৌসুম চ্যাম্পিয়নস লিগ অধরাই থেকে গেল ক্লাবটির।

এবার শেষ ষোলো থেকে বাদ পড়েছে পিএসজি। ফিরতি লেগে রিয়ালের মাঠে ৩-১ গোলের হারে বিদায় নিশ্চিত হয় নেইমারদের। এ ম্যাচে নেইমার ও মেসির কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পায়নি প্যারিসের দলটি। মলিনার উক্তি ধরে মার্কা জানিয়েছে, মৌসুম শেষেই নেইমারকে বেচে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন খেলাইফি। এ সিদ্ধান্তের নাকি কোনো নড়চড় হবে না।

২২ কোটি ২০ লাখ ইউরো খরচ করে নেইমারকে কিনেছিল পিএসজি। পাঁচ বছর পর একই দামে তো আর ৩০ বছর বয়সী ফরোয়ার্ডকে একই দামে বেচে দেওয়া সম্ভব হবে না। তবে সর্বোচ্চ দাম হাঁকা ক্লাবের কাছেই নাকি নেইমারকে তুলে দেওয়া হবে। ১০ কোটি ইউরোর কাছাকাছি দামে নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি।

ক্যারিয়ারের শুরু থেকেই নেইমারকে ঘিরে অমিত সম্ভাবনা দেখেছেন বিশ্লেষকেরা। সান্তোস থেকে ২০১৩ সালে তাঁকে কেনে বার্সা। এর মধ্য দিয়ে ইউরোপের ফুটবলে পা রাখেন নেইমার। বার্সার হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ ও লিগ। পিএসজির হয়েও দেখা পেয়েছেন লিগ শিরোপার।

তবু নেইমারকে নিয়ে বিশ্লেষকদের মধ্যে একটা প্রশ্ন থেকে যায়। ইউরোপের ময়দানে নেইমার সাফল্য পেয়েছেন বটে, কিন্তু মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর্যায়ে কি কখনো পৌঁছাতে পেরেছেন? বিশ্বসেরার দৌড়ে সব সময়ই এ দুজনের থেকে পিছিয়ে পড়েছেন নেইমার। মার্কা তাই মনে করছে, নেইমার নিজের সেরাটা পেছনে ফেলে এসেছেন।

রোনালদিনিওর সঙ্গে এ ক্ষেত্রে নেইমারের মিল খুঁজে পান অনেকেই। ২০০২ বিশ্বকাপজয়ী কিংবদন্তি নিজের সেরা সময়টা কাটিয়েছেন বার্সেলোনায়। ক্যাম্প ন্যুর ক্লাবটি ছাড়ার পর নিজেকে সেভাবে আর মেলে ধরতে পারেননি রোনালদিনিও। নেইমার পিএসজিতে যোগ দেওয়ার পর তাঁর খেলার মান বার্সার দিনগুলোর মতো হয়ে ফিরেছে খুব কমই।

নেটফ্লিক্সে তাঁকে নিয়ে বানানো তথ্যচিত্রে নেইমার নিজেই জানিয়েছেন, অবসর খুব বেশি দূরে নেই। কাতার বিশ্বকাপের পরই ভাবনাটা পেয়ে বসতে পারে নেইমারকে।

 

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com