1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লিবিয়ায় ভূমধ্যসাগরে ৬০ অভিবাসীর ‍মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

লিবিয়ায় ভূমধ্যসাগরে ৬০ অভিবাসীর ‍মৃত্যু

  • Update Time : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৫৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ৬০ অভিবাসীর মৃত্যু হয়েছে। রাবারের তৈরি ডিঙ্গি নৌকায় করে তারা এ সমুদ্রপথ পাড়ি দেওয়ার চেষ্টা করেছিলেন। এ সময় আরও ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, তারা রাবারের তৈরি ডিঙ্গি নৌকার সাহায্যে নৌপথটি পাড়ি দেওয়ার চেষ্টা করেছিলেন। এ সময় মানবিক কার্যক্রম পরিচালনাকারী সংস্থা এসওএস মেডিটেরানির পরিচালিত জাহাজ ওশান ভাইকিং তাদের উদ্ধার করেছে।

তারা জানান, কয়েকদিন আগে তারা লিবিয়ার জাওইয়া থেকে যাত্রা শুরু করেছিলেন। যাত্রার তিন দিন পর ডিঙ্গি নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে তারা নৌকায় খাবার ও পানিবিহীন অবস্থায় পড়েছিলেন।

তারা আরও জানান, মৃতদের মধ্যে নারীসহ অন্তত এক শিশু রয়েছেন। নৌকাডুবিতে নয়, বরং খাবার সংকটের কারণে ক্ষুধায় ও পনিশূন্যতায় তাদের মৃত্যু হয়ে থাকতে পারে।

এসওএস মেডিটেরানি জানিয়েছে, দুরবিন দিয়ে ওশান ভাইকিংয়ের সদস্যরা ডিঙ্গি নৌকাটিকে দেখতে পায়। পরে ইতালির কোস্টগার্ডদের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়।

 

 

সংস্থাটি জানিয়েছে, উদ্ধার করা ব্যক্তিদের শারীরিক অবস্থা অত্যন্ত দুর্বল। তাদের সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন অজ্ঞান ও সংকটজনক অবস্থায় ছিলেন। পরে তাদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে সিসিলিতে নিয়ে যাওয়া হয়েছে।

 

 

ওএসএস মেডিটেরানির এক মুখপাত্র বলেন, উদ্ধার হওয়া ব্যক্তিদের মতে, তারা খুব দুর্দশায় ছিলেন। তাদের সঙ্গে থাকা খাবারও দ্রুত শেষ হয়ে যায়। প্রায় এক সপ্তাহ ধরে সমুদ্রে ভাসছিলেন তারা।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com