1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শাল্লায় ভিজিডি কার্ডধারীর টাকা চেয়ারম্যানের পকেটে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

শাল্লায় ভিজিডি কার্ডধারীর টাকা চেয়ারম্যানের পকেটে

  • Update Time : মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯
  • ১৯৪ Time View

পি সি দাশ, শাল্লা:
শাল্লায় হতদরিদ্র ভিজিডি কার্ডধারীদের সঞ্চয়কৃত টাকা ব্যাংকের নির্দিষ্ট হিসাবে জমা না দিয়ে নিজের কাছেই রেখে দিয়েছেন বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চৌধুরী। এই নিয়ে উপজেলার বাহাড়া ইউনিয়নের ভিজিডি কার্ডধারীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, গেল অর্থ বছরে (২০১৭-১৮ খ্রি.) উপজেলার ৪ টি ইউনিয়নের ২১৬২ জন ভিজিডি কার্ডধারী’র সঞ্চয়কৃত ১ কোটি ৩ লাখ ৭৭ হাজার ৬ শ’ টাকা ২ বছরে ব্যাংকে জমা হওয়ার কথা ছিল। এই টাকার মধ্যে বাহাড়া ইউনিয়নের প্রায় ৪ লাখ ৬২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা হয়নি। উপজেলার ৪ ইউনিয়নের মধ্যে ভিজিডি কার্ডধারী রয়েছেন আটগাঁও’এ ৫৪০, হবিবপুরে ৫৪০, বাহাড়ায় ৫৪০ ও শাল্লা ইউপিতে ৫৪২ জন ।
প্রত্যেক কার্ডধারী পাস বইয়ের মাধ্যমে (২ বছর মেয়াদী) প্রত্যেক মাসে চাল নিতে এসে ২ শ’ টাকা করে সঞ্চয় করতেন ।
উত্তোলনকৃত টাকা স্ব স্ব ইউনিয়নের চেযারম্যান ও সচিবের স্বাক্ষরে বাংলাদেশ কৃষি ব্যাংক শাল্লা শাখার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মহিলা বিষয়ক কর্মকর্তার নামে খোলা সঞ্চয়ী হিসাব নম্বর ১৭১৯১’এ জমা দেওয়া হয়।
আটগাঁও, হবিবপুর, শাল্লা ইউনিয়ন সঠিক নিয়মে টাকা ব্যাংকে জমা করলেও বাহাড়া ইউনিয়নের গরীব অসহায় কার্ডধারীদের ৪ লাখ ৬২ হাজার টাকা (সোমবার বেলা ১১ টা পর্যন্ত) ব্যাংকে জমা হয়নি ।
ডিসেম্বর মাসে ভিজিডি কার্ডধারীদের ২ বছর পূর্ণ হয়েছে। অর্থাৎ ২০১৭-২০১৮ অর্থ বছরের কার্ডের মেয়াদ শেষ । গত ১৬ জানুয়ারি বাহাড়া’র ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে সঞ্চয়কৃত টাকা বন্টন শুরু করেন মহিলা বিষয়ক কর্মকর্তা। হঠাৎ করেই টাকা বণ্টন বন্ধ করে দেওয়া হয়।
মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, বিধান চৌধুরী চার লাখ টাকা ব্যাংকে জমা না দেওয়ায় এই টাকা ফেরৎ দেওয়া যাচ্ছে না।
ইউপি সচিব বিপ্লব কুমার দাস বলেন, ‘টাকা জমা হয়েছে কি না, চেয়ারম্যান মহোদয় জানেন। আমি বলতে পারবো না।’
বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চৌধুরী বিকাল সাড়ে ৫ টায় বলেন,‘কিছু টাকা আদায় করা যায়নি। আবার যারা আদায় করেছে তারা কিছু টাকা জমা দেয়নি। হিসাব করা হচ্ছে কীভাবে কী হয়েছে, হিসাব করে টাকা মিলিয়ে ব্যাংকে জমা দেওয়া হবে।’
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেনকে বিষয়টি অবগত করেছি।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন বলেন,‘বাহাড়া ইউপি চেয়ারম্যান টাকা জমা না দিয়ে অন্যায় করেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com