1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শিক্ষা বিভাগের ব্যতিক্রমী উদ্যোগ, আজ এক ঘন্টায় রোপন হবে ৪ লক্ষ চারা প্রস্তুত সুনামগঞ্জ জেলা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

শিক্ষা বিভাগের ব্যতিক্রমী উদ্যোগ, আজ এক ঘন্টায় রোপন হবে ৪ লক্ষ চারা প্রস্তুত সুনামগঞ্জ জেলা

  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০১৭
  • ৭২০ Time View

স্টাফ রিপোর্টার:: একটি গাছ একটি প্রাণ,সবুজ পৃথিবী উন্নত বাংলাদেশ এমন ম্লোগানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপিরিচালক ড.মোঃ আবু হেনা মোস্তফা কামাল এনডিসি একঘন্টায় দেশব্যাপী সকল প্রাথমিক বিদ্যালয়ে চার লক্ষ গাছের চারা রোপনের অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। শিক্ষা ও প্রকৃতির প্রতি অনুরাগী প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক যোগদানের পর থেকে নানা ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে প্রশংসনীয় হন। যার ধারাবাহিকতায় রোববার সারাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে এক ঘন্টায় চার লক্ষ গাছের চারা রোপন করার মাধ্যমে অনন্য রেকর্ড স্থাপন করতে যাচ্ছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী
সারাদেশের প্রতিটি বিদ্যালয়ের একজন শিক্ষক,কর্মচারী বিদ্যালয় প্রাঙ্গনে একটি করে গাছের চারা রোপন করবেন। রোববার দুপুর ১২টা থেকে ১টার মধ্যে মাত্র এক ঘন্টায় দেশব্যাপী সকল প্রাথমিক বিদ্যালেয়ে চার লক্ষ ফলজ.বনজ ঔষধি গাছের চারা রোপনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।
সেই সাথে সুনামগঞ্জ জেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। জেলার ১১টি উপজেলার ১৪৫২টি সরকারি প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষক,কর্মচারী প্রত্যেকে একটি করে গাছের চারা রোপনের মাধ্যমে শিক্ষা বিভাগের অনন্য উদ্যোগে শরিক হবেন। ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়ে শিক্ষকদের মধ্যেও অন্যরকম আনন্দ উচ্চাস বিরাজ করছে। প্রতিটি বিদ্যালয়ে এই উদ্যোগ বাস্তবায়ন করতে প্রাথমিক শিক্ষা বিভাগ ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার লিটন বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মহাপরিকল্পনা অনুযায়ী ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়েনে তাহিরপুর উপজেলার শিক্ষকরা সকল প্রস্তুতি গ্রহণ করেছেন। যথাসময়ে সকল বিদ্যালয়ে আনন্দময় পরিবেশে ফলজ,বণজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।
জগন্নাথপুর উপজেলার মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রিয়াংকা দে জানান, এধরনের উদ্যোগ শিক্ষক,শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে সাড়া জাগাবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিনা খানম বলেন,শিক্ষা বিভাগের অনন্য উদ্যোগ বাস্তবায়নে আমরা প্রস্তুতি নিয়েছি। যথাসময়ে সবাই মিলে বিদ্যালয় প্রাঙ্গনে গাছের চারা রোপন করব।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, উপজেলার সকল বিদ্যালয়ে গাছের চারা রোপনের নির্দেশনা দেয়া হয়েছে। সে মোতাবেক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের এমন ব্যতিক্রমী উদ্যোগ গিনিজবুকে স্থান পেতে পারে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বায়েজিদ খান বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অনন্য উদ্যোগ সারা জেলায় বাস্তবায়নের সব প্রস্তুতি নিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com