1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধি করে প্রথম শ্রেণীর কর্মকর্তা করা হয়েছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
শিরোনাম:

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধি করে প্রথম শ্রেণীর কর্মকর্তা করা হয়েছে

  • Update Time : বুধবার, ৫ আগস্ট, ২০১৫
  • ৮৫৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধি করে প্রথম শ্রেণীর কর্মকর্তা করা হয়েছে। তবে তারা নন-ক্যাডার হিসেবে বিবেচিত হবেন। শিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত চূড়ান্ত করেছে। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।
নতুন সিদ্ধান্ত অনুযায়ী মোট শিক্ষকের অর্ধেক এ সুবিধা পাবেন। চাকরির বয়স ৮ বছর পূর্তিতে একজন শিক্ষক প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে পদোন্নতি পাবেন। প্রথম শ্রেণীতে পদোন্নতি পাওয়া শিক্ষকরা জাতীয় বেতন স্কেলের ১০ নম্বর ধাপের পরিবর্তে ৯ নম্বর ধাপে বেতন-ভাতা পাবেন।
উল্লেখ্য, সারাদেশে বর্তমানে ৩৩১টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এসব প্রতিষ্ঠানে ৭ হাজার ৭৬৪টি সহকারী শিক্ষকের পদ রয়েছে। এর মধ্যে ৩ হাজার ৮৮২টি পদ প্রথম শ্রেণী হিসেবে সংরক্ষিত হবে। যোগ্যতা ও শর্তপূরণ করলেই একজন শিক্ষক দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীতে উন্নীত হবেন। উল্লিখিত সুবিধা পেতে ৮ বছর চাকরির বয়স পূর্তি ছাড়াও শিক্ষায় ডিপ্লোমা বা বিএড, বিপিএড (শারীরিক শিক্ষা), বিএড (কৃষি) ডিগ্রি থাকতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com