1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেট মাতিয়ে গেলেন শ্রীকান্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

সিলেট মাতিয়ে গেলেন শ্রীকান্ত

  • Update Time : বুধবার, ১ মার্চ, ২০১৭
  • ২২৮ Time View

সিলেট প্রতিনিধি:: জন্ম তার জকিগঞ্জের ওপারে ভারতে আসাম রাজ্যের করিমগঞ্জে। সেখান থেকেই শ্রীকান্ত নিজেকে নিয়ে গিয়েছেন ভারতীয় বাংলা গানের অন্যতম শীর্ষ গায়কের আসনে। এই মুহুর্তে পশ্চিম বঙ্গ ও বাংলাদেশে তার ভক্ত দর্শক শ্রোতার অভাব নেই।

প্রমান পাওয়া গেলো মঙ্গলবার। বেঙ্গল সংস্কৃতি উৎসবের সপ্তম দিনে উৎসবস্থল আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে দর্শকদের ঢল নেমেছিলো। পাঁচ বছরের শিশু থেকে শুরু করে ৮০ বছরের বুড়োরাও ছুটে এসেছিলেন শ্রীকান্তের গান শুনতে।

প্রথমেই সমাগত দর্শকদের উদ্দ্যেশ্যে শ্রীকান্ত আচার্য রাখঢাক না করে বলেই ফেললেন নিজের আবেগ আর অনুভূতির কথা।

জানিয়ে দিলেন অকুন্ঠচিত্তে, এত বেশি দর্শকের সামনে এর আগে ভারত আর বাংলাদেশের কোথাও কোন অনুষ্ঠানে তার গান করার সৌভাগ্য হয়নি। শুনে ফেটে পড়লেন ২৫ হাজারের বেশি দর্শক।

উৎসবস্থলে চেয়ারে বসার চেয়ে দাঁড়ানো দর্শকের সংখ্যাও ছিলো অনেক। সবাইকে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি তার গান শোনার জন্য এত কষ্ট, এত ধৈর্য ধরা ভক্তদের প্রতিও তার নজর ছিলো। তাদের প্রতিও শ্রীকান্ত জানালেন ‘বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা’। সত্যিকার সুপারস্টার বলে কথা!

শ্রীকান্তের আগেই গেয়ে গেছেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী শামা রহমান। তিনিও রবী ঠাকুরের দুটি গান গেয়েছেন। কিন্তু তার আগে বার বার শামা রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। অনুমতি নিয়েই তবে গেয়েছেন। একজন গুণী মানুষের আরেকজনের প্রতি শ্রদ্ধাবোধের অনুপম দৃষ্টান্তই স্থাপন করে গেলেনে শ্রীকান্ত।

এরপর শ্রীকান্তের মুখে আফসোস ঝরে পড়ল। তাদের ভারত বিশাল দেশ। মানুষ এবং তাদের মুখের ভাষার সংখ্যাও তাই প্রচুর। আর বাংলাদেশের সবাই একমাত্র বাংলাভাষা কথা বলেন। আফসোস করে শ্রীকান্ত বললেন, আমাদের দেশের সবাই যদি এরকম একটি ভাষায় কথা বলত!

গত ১৩/১৪ বছরে শ্রীকান্ত ঢাকা এবং চট্টগ্রামে অনেক অনুষ্ঠান করলেও সিলেটে গাইলেন এই প্রথম। এখানে আসতে পেরে বেঙ্গল ফাউন্ডেশন এবং তার স্থানীয় শ্রোতাদের অত্যান্ত কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানালেন জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com