1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
স্কুল ছাত্র আবু সাঈদ খুনের ঘটনায় র‌্যাবের কথিত সোর্স গেদা আবারও ৩ দিনের রিমান্ডে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

স্কুল ছাত্র আবু সাঈদ খুনের ঘটনায় র‌্যাবের কথিত সোর্স গেদা আবারও ৩ দিনের রিমান্ডে

  • Update Time : শুক্রবার, ২০ মার্চ, ২০১৫
  • ৪২৬ Time View

সিলেট সংবাদদাতা- জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামের সন্তান সিলেট শহরে বসবাসকারী স্কুল ছাত্র আবু সাঈদ অপহরণ ও হত্যা মামলার আসামি ঘাতক আতাউর রহমান গেদাকে ফের ৩ দিনের রিমান্ডে এনেছে কোতোয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট জহিরুল গণি তার রিমান্ড আবেদন মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এস আই শাহ মো. ফজলে আজিম পাঠুয়ারী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রথম দফায় ৩ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার সকালে গেদাকে আদালতে হাজির করে আরো ৭ দিনের রিমান্ড আবেদন জানানো হয়। শুনানীশেষে আদালত আরো তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে মহানগর পুলিশের বিমানবন্দর থানার বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবল ও সিলেট জেলা উলামা লীগের সাধারণ সম্পাদক পরিচয়দানকারী আব্দুর রাকিবের দেয়া আদালতের ১৬৪ ধারার স্বীকারোক্তি প্রমান করে র‌্যাব-পুলিশের কথিত সোর্স গেদা মিয়া স্কুলছাত্র আবু সাঈদ অপহরণ ও হত্যাকান্ডের মূল হুতা। পুলিশ গেদা মিয়াকে গত সোমবার প্রথম দফায় ৩ দিনের রিমান্ডেও আনে। রিমান্ডে আনা ঘাতক গেদা পুলিশের কাছে তখন মুখ খুলেনি। এমন পরিস্থিতিতে গতকাল সকালে তার ৩ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে ফের রিমান্ডের আবেদন করে পুলিশ।
প্রসঙ্গত, শিশু আবু সাঈদ অপহরণ ও হত্যাকান্ডে অন্যতম আসামি ঘাতক গেদা মিয়া একজন পেশাধার অপরাধি চক্রের অন্যতম সদস্য। তার অপরাধ কর্মকান্ডের জাল বিস্তৃত পুরো মহানগর জুড়ে। নগরীর খাদিমপাড়া এলাকার কিছু চিহিৃত সন্ত্রাসীদের সাথে রয়েছে তার বেশ সখ্যতা। ওই চক্রের সদস্যরা নিয়মিত হযরত শাহপরাণ মাজার সংলগ্ন এলাকায় বসে সলা পরামর্শ্ব করত। ঘাতকদের সহযোগী সেই লম্বা লোকটি খাদিমপাড়া এলাকার চিহিৃত সন্ত্রাসীদের কেউ হতে পারে বলে ধারণা রায়নগর রাজবাড়ি এলাকার স্থানীয়দের। ওই চক্র প্রায় সময় রায়নগর রাজবাড়ি এলাকার একটি সেলুনের সামনে কথিত সোর্স গেদাসহ একসাখে বৈঠক করত বলে জানিয়েছেন স্থানীয়রা। পুলিশ ওই লম্বা লোকের ও উলামা লীগের প্রচার সম্পাদক হত্যার সাথে জড়িত মাসুমের খোঁজে থাকলেও তাদের গ্রেপ্তার করতে পারছেনা।
নগরীর ঝেরঝেরি পাড়ায় নানার বাসায় বেড়াতে যাওয়ার পথে গত ১১ মার্চ বুধবার সকাল ১১টা থেকে বেলা ৩টার মধ্যে অপহৃত হয় চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ (৯)। এরপর শনিবার রাত সাড়ে ৯টার দিকে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে নগরীর কুমারপাড়া ঝর্ণারপার এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমানের বাসা থেকে তার বস্তাবন্দী গলিত লাশ উদ্ধার করে পুলিশ।
মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে বিশেষ কৌশলে এসএমপি’র বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর, জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও র‌্যাব-পুলিশের কথিত সোর্স গেদা মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। গত রোববার এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় পুলিশ কনস্টেবল এবাদুর। এরপর দিন সোমবার স্বীকারোক্তি দেয় রাকিব। আর গেদাকে সোমবার থেকে আনা হয় তিন দিনের পুলিশ রিমান্ডে। শিশু সাঈদ হত্যার ঘটনায় তার বাবা আব্দুল মতিন বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন। এঘটনায় পুরো সিলেটে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘাতকদের ফাঁসির দাবিতে চলছে আন্দোলন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com