1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
স্পট জগন্নাথপুর -গ্রাহকরা যখন রাজপথে কর্মকর্তা তখন ঢাকায় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

স্পট জগন্নাথপুর -গ্রাহকরা যখন রাজপথে কর্মকর্তা তখন ঢাকায়

  • Update Time : সোমবার, ১০ জুলাই, ২০১৭
  • ১৮৬ Time View

আলী আহমদ :: অস্বাভাবিক বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ট হয়ে জগন্নাথপুরের গ্রাহকরা যখন রাজপথে তখন বিদ্যুৎ কর্মকর্তা ঢাকায় ছুটিতে সময় কাটাচ্ছেন।
গত কয়েকদিন ধরে অসহনীয় বিদ্যুতের ভেলকিবাজি চলছে জগন্নাথপুর উপজেলা জুড়ে। ফলে অতিষ্ট উপজেলাবাসী দাবি আদায়ে রাজপথে নামেন। স্থানীয় বিদ্যুৎ অফিস ঘেরাওসহ বিভিন্ন কর্মসুচী ঘোষনা করা হয়।
কর্মসুচীর অংশ হিসেবে গতকাল রোববার সকাল থেকে জগন্নাথপুর পৌরশহরে ক্ষুব্দ গ্রাহকরা অবস্থান নেন। প্রস্তুুতি চলচিল ঘেরাও কর্মসুচীর। ইতিমধ্যে মানববন্ধব কর্মসুচী পালন করা হয়েছে। এ কর্মসুচীর শেষের দিকে উপজেলা প্রশাসনের কর্মকর্তারাদের সঙ্গে আন্দোলনকারীদের সমঝোতা হলে ঘেরাও কর্মসুচী প্রত্যাহার করে দেয়া হয়। ওই দিন রাজপথে সর্বস্তরের লোকজন অধিকার আদায়ে আন্দোলনে তখন জগন্নাথপুরের বিদ্যুতের প্রধান দায়িত্বে থাকা উপজেলা বিদ্যুৎ প্রকৌশলী আজিজুল ইসলাম কালাম আজাদ ঢাকায় । খোঁজ নিয়ে জানা গেছে তিনি গত ৪/৫ দিন যাবত ঢাকায় ছুটিতে আছেন। ওই কর্মকর্তার বিরুদ্ধে জগন্নাথপুরে যোগদারে পর থেকেই দায়িত্বপালে অবহেলার অভিযোগ উঠে। সম্প্রতি তিনি জগন্নাথপুর উপজেলা আইন শৃংখলা সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গনমাধ্যক কর্মীসহ সচেতন মহলের নেতৃবৃন্দের তোপের মুখে পড়েন । তারপরও বিদ্যুৎ পরিস্থির কোন উন্নতি ঘটেনি জগন্নাথপুরে। ঝড় বৃষ্টি ছাড়াই ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকে না। গত শনিবার টানা ১০ ঘন্টা বিদ্যুৎ ছিল না জগন্নাথপুর।

বিদ্যুতের অবিশ্বাস্য লোড শেডিংয়ের প্রতিবাদে সচেতন জগন্নাথপুর উপজেলাবাসির ব্যানারে গত ৩/৪ ধরে প্রচারনা করা হয় বিদ্যুৎ অফিস ঘেরাওসহ বিভিন্ন কর্মসুচীর। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ নিদের্শে এসিল্যান্ড শামিম আল ইমরান, বিদ্যুতের নিবার্হী প্রকৌশলী, ও ক্ষমতাশীন দলের নেতৃবৃন্দে নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা বৈঠক করে দ্রুত বিদ্যুতের সমস্যা সমাধানের প্রতিশ্রতি প্রদান করলে আন্দোলনকারীরা কর্মসুচী স্থগিত করেন।

জগন্নাথপুর পৌরশহরের ইকড়ছই আবাসিক এলাকার বাসিন্দা শিক্ষক সাইফুল ইসলাম রিপন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, সরকার জগন্নাথপুরের বিদ্যুৎ পরিস্থিতি উন্নতির লক্ষ্যে অতিরিক্ত একজন নির্বাহী প্রকৌশলী নিয়োজিত করা হয়েছে। উপজেলা বিদ্যুৎ প্রকৌশলী প্রায়ই ছুটিতে থাকেন। তার বিরুদ্ধে দায়িত্বপালে গাফিলতির অভিযোগ রয়েছে। দ্রুত সংকট নিরসনে কর্তৃপক্ষের সুষ্টু পদক্ষেপ গ্রহনের জন্য তিনি আহবান জানান। অন্যতায় আন্দোলন নামবে উপজেলাবাসী।
বিদ্যুৎ আন্দোলনের নেতা শাহ নুরুল করিম জানান, বিদ্যুতের সমস্যা অচিরে সমাধান করা না হলে বৃহত্তর আন্দোলনে নামব।

এব্যাপারে সোমবার জগন্নাথপুরের বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর শ্যামল চন্দ সরকারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, অফিসিয়াল কাছে উপজেলা বিদ্যুৎ প্রকৌশলী ঢাকায় ছিলেন। তবে আজ (সোমবার) অফিসে যোগদান করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com