1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওরের নদীতে চাঁদাবাজীতে নৌ পুলিশরা জড়িত:এমপি রতন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

হাওরের নদীতে চাঁদাবাজীতে নৌ পুলিশরা জড়িত:এমপি রতন

  • Update Time : সোমবার, ২৮ জানুয়ারী, ২০১৯
  • ১৭৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
‘হাওরে নৌ পুলিশ আমি-ই এনেছিলাম, এখন দেখছি খাল কেটে কুমির এনেছি, তাঁরাই সব চাঁদাবাজি করে, নদীতে নদীতে যানজট সৃষ্টি করে।’ সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমন মন্তব্য করেন।
হাওর এলাকার সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর) আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেন,‘২৮ জন আনসার দিয়ে বিশাল টাঙ্গুয়ার হাওর রক্ষা করা যাবে না। ওখানে কোন কিছুই রক্ষা হচ্ছে না। হাওরের জীব-বৈচিত্র রক্ষার নামে কোটি কোটি টাকা কেবল লুট হচ্ছে। ওখানকার জীব-বৈচিত্র রক্ষা করতে হলে ৮২ গ্রামের মানুষকে যুক্ত করতে হবে। অর্থাৎ পাবলিক প্রাইভেট পার্টনারশিপ’এর দিকে এগুতে হবে।’
তিনি বলেন, ‘হাওরপাড়ের মানুষের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাহলেই রামসার সাইট টাঙ্গুয়ার হাওর রক্ষা পাবে।’
সভায় জ্যেষ্ঠ্য সংসদ সদস্য (সুনামগঞ্জ-৫, ছাতক- দোয়ারার সংসদ সদস্য) জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুহিবুর রহমান মানিক বলেন,‘ছাতকের কৈতক হাসপাতালকে ২০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করতে হবে। এই হাসপাতালে দক্ষিণ সুনামগঞ্জ, ছাতকের সিংহভাগ এলাকা, দোয়ারাবাজারের কিছু এলাকা থেকে চিকিৎসা নিতে আসেন সাধারণ মানুষ। কিন্তু হাসপাতালে ডাক্তার-কর্মচারী সংকট লেগেই আছে। তিনি ছাতক- দোয়ারাবাজারের নদী ভাঙন ঠেকাতে স্থানীয় বয়োজ্যেষ্ঠদের অভিজ্ঞতাও কাজে লাগানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।
মুহিবুর রহমান মানিক স্কুলবিহীন গ্রামে স্কুল করা এবং বেসরকারিভাবে গড়ে ওঠা মাধ্যমিক স্কুলগুলোকে এমপিও ভুক্ত করা জরুরি বলে উল্লেখ করেন।
সুনামগঞ্জ-৪ (সদর- বিশ্বম্ভরপুর) আসনের সংসদ সদস্য জেলা জাপা’র আহ্বায়ক পীর ফজলুর রহমান মিসবাহ্ বলেন.‘ নদী খননের জন্য শত শত কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু কোথায় কত ঘন ফুট মাটি খনন করা হচ্ছে, এর কোন জবাবদিহিতা নেই। কাউকে এসব তথ্য জানানো হচ্ছে না। এমনকি গণমাধ্যম কর্মীদেরও তথ্য দেওয়া হচ্ছে না। এই কাজে স্বচ্ছতা আনতে হবে।’ তিনি সুনামগঞ্জ সীমান্তের ডলুরায় শুল্কস্টেশন, ধারারগাঁও-হালুয়ারঘাট ও চলতি নদীর উপর সেতু নির্মাণ জরুরি উল্লেখ করেন। মাইজবাড়ী গ্রামের সেতু কেন হচ্ছে না এটিও প্রশ্ন তুলেন। পিটিআই বধ্যভূমি’র উপরে হওয়া স্থাপনা ভেঙে ওখানে বধ্যভূমি করার দাবি জানান এই সংসদ সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com