1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কোপা আমেরিকায় মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে কোয়ার্টারে আর্জেন্টিনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

কোপা আমেরিকায় মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে কোয়ার্টারে আর্জেন্টিনা

  • Update Time : শনিবার, ১১ জুন, ২০১৬
  • ৩৮৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর স্পোর্টস ডেস্ক::লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসরে পানামার বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেল আর্জেন্টিনা। আর এ জয়ের ফলে আসরটির কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। এদিন দলের হয়ে আরও একটি করে গোল করেন নিকোলাস ওটামেন্ডি ও সার্জিও আগুয়েরো।

শেষ আটে ওঠার লড়াইয়ে শনিবার (১১ জুন) গ্রুপ ‘ডি’তে দুর্বল পানামার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। শিকাগোর সোলজার ফিল্ডে মুখোমুখি হয় দু’দল। ম্যাচে আনিবাল গুডবয় লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় পানামা।

কোপায় এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি মেসি। আর এ ম্যাচে ম্যাচের দ্বিতীয়য়ার্ধে কোচ মার্টিনো তাকে মাঠে নামান। তবে মাঠে নেমেই চমক দেখান বার্সেলোনা তারকা। মাত্র ১৯ মিনিটের মধ্যে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

এদিন গোলের শুরুটা করেন ডিফেন্ডার ওটামেন্ডি। ম্যাচের মাত্র ৭ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়ার অ্যাসিস্ট থেকে হেডের মাধ্যমে গোল করে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটি তারকা। তবে খেলার প্রথমার্ধ আর কোন গোল না হলে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আলবেসেলিস্তারা। মাঝে ম্যাচের ২২ ও ৩১ মিনিটে পানামার গুডবয় দুবার ফাউল করলে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন।

বিরতির পর দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে মাথিয়াস ফার্নান্দেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। আর মাঠে নামার ৭ মিনিট পরেই গোলের দেখা পান আর্জেন্টাইন অধিনায়ক। গঞ্জালো হিগুইনের থেকে বল পেয়ে সহজ গোলটি করে দলের লিড দ্বিগুন করেন মেসি।

ম্যাচের ৭৮ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের লিড ৩-০তে নিয়ে যান মেসি। এবার তিনি দুর্দান্ত এক ফ্রি-কিক করেন, যা থামানোর মতো ক্ষমতা ছিলো না পানামা গোলরক্ষকের। ৯ মিনিট পরেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন পঞ্চমবার ব্যালন ডি’অর জয়ী মেসি। মার্কোস রোহোর থেকে বল পেয়ে দারুণ ভাবে ডিফেন্ডারদের কাটিয়ে গোলটি করেন তিনি।

এই হ্যাটট্রিকের ফলে জাতীয় দলে মোট ৫৩টি গোলের মালিক হলেন মেসি। আর মাত্র ৩টি গোল করলেই তিনি আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা হিসেবে গ্যাব্রিয়েল বাতিসতুতাকে ছুঁয়ে ফেলবেন।

এদিন পানামার জালে শেষ পেরেকটি ঠুকে দেন আরেক স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ম্যাচের ৭৬ মিনিটে হিগুইনের বদলি হিসেবে নামা ম্যান সিটি তারকা ৯০ মিনিটে রোহোর সহায়তায় দলের লিড ৫-০তে নিয়ে যান।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মার্টিনোর শিষ্যরা। এ জয়টি ১৪ জুন বলিভিয়ার বিপক্ষে ম্যাচের আগেই আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিলো। মেসিবিহীন আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে চিলিকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছিলো।

এদিকে দিনের অপর ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি বলিভিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতে কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো। জয়ী দলের হয়ে আরতুরো ভিদাল জোড়া গোল করেন। আর পর পর দুই ম্যাচ হেরে আসর থেকে বিদায় নিলো বলিভিয়া

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com