1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ৩০ মে ২০২০, ০৫:১৮ পূর্বাহ্ন

যুক্তরাজ্য বিএনপির অর্থায়নে জগন্নাথপুরে সাড়ে পাঁচশতাধিক পরিবার পেল নগদ অর্থ ও খাদ্য সহায়তা

  • Update Time : রবিবার, ১৭ মে, ২০২০
  • ৩৩৩ Time View

স্টাফ রিপোর্টার::
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশে ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর অনুপ্রেরণায় জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের যুক্তরাজ্য বসবাসরত বিএনপির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের উদ্যোগে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের সাড়ে পাঁচ শতাধিক দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে সৈয়দপুর মল্লিকপাড়া গ্রামে ত্রাণ বিতরণী প্রথম ধাপের কার্যক্রম উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কলিম উদ্দিন আহমেদ মিলন।
এসময় তিনি বলেন, বিএনপি দেশের জনগোষ্ঠির উন্নয়নে কাজ করে। তাই মহামারি করোনাভাইরাসের সংকটময় এই পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে নিজ নিজ অবস্থান থেকে। তিনি বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের অসহায় মানুষের থাকার আহবান জানিয়ে সহায়দানকারী যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মল্লিক মইন উদ্দীন সোহেল, সহ সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান এমরান, জগন্নাথপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, জেলা বিএনপির সহ ত্রান ও পূর্নবাসন সম্পাদক জগন্নাথপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোসাব্বির আহমদ, জেলা যুবদলের সহ সভাপতি আব্দুল হাশিম ডালিম, উপজেলা বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার সৈয়দ মারজান আহমদ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সুহেল খান টুনু, সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক মুমিত ইসলাম, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহবায়ক রমজানুল হক পাপন, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি কবি সৈয়দ আজমল হোসেন, সহ সভাপতি সৈয়দ খাইরুল ইসলাম, সৈয়দ ওমর মিয়া, মিরপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আখলুল করিম, পাইলগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ আবু, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাহিন তালুকদার, ইউনিয়ন যুবদলের সভাপতি মিজান কোরেশি, সাধারণ সম্পাদক সৈয়দ ইসহাক আহমদ, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, ইউনিয়ন যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মিজান, জেলা যুবদলের সদস্য মোঃ রওশন মিয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দ মোহাদ্দিস আহমদ, জেলা সদস্য নুরুল আমিন, ইউনিয়ন বিএনপিনেতা মুহিদুর রহমান মামুন, সায়ঞ্জব আলী, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি সৈয়দ আলমগীর, সাধারণ সম্পাদক সৈয়দ সাদ আহমেদ, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি সৈয়দ রুনু মিয়া, ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি সৈয়দ আনসাফ মিয়া, যুবদল নেতা সৈয়দ আনিসুর রহমান, জগন্নাথপুর উপজেলা ছাত্রদলনেতা জুনেদ মিয়া, মামুনুর রশীদ মামুন, সৈয়দ আখতার হোসেন, জুনেদ আহমেদ, শামসুল ইসলাম জাবির, জেলা ছাত্রদলের সদস্য সৈয়দ সাবির আহমদ কিবরিয়া, উপজেলা ছাত্রদল নেতা অদুধ কামালী, জামিল খান, সৈয়দ শিব্বির আহমেদ, মির্জা আলামিন, মির্জা মুনশাদ, মিনার খান, আব্দুল আহাদ, সাহেল জিম্মাদার, জুবায়েল আহমেদ শিপন, সৈয়দ মারজান আহমদ, শেখ শাখবির, সৈয়দ সাদিক, সৈয়দ তাহমিদ প্রমুখ।

পরে এলাকার ৫০ পরিবারের মধ্যে প্রতি পরিবার কে নগদ ৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়। এবং পাঁচ শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রীর মধ্যে প্রত্যেক পরিবার কে ৫ কেজি চাল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ কেজি ময়দা এবং প্যাক লাচ্ছি করে বিতরণ করা হয়।

ত্রাণ নিতে আসা স্থানীয় শাহ আলম জানান, মানুষের বাড়ি বাড়ি কাজ করে চার সদস্যের সংসার চলছিল আমার। করেনার কারণে কর্মহীন হয়ে পড়ি। করোনাকালে পবিত্র ঈদ কে সামনে ঠিক এই সময়ে যারা আমাদের কে সহায়তা করেছেন আল্লাহ পাক তাদের মঙ্গল করুন।

আরেক সহায়তাগ্রহণকারী সিমন হোসেন জানান, ছোট্র একটি মুদি দোকান তার। করোনা পরিস্থিতির কারণে দোকানটি প্রায় বন্ধ থাকে। ফলে সংসারে আর্থিক অভাব অনটলের মধ্যে চলছিল। কষ্ঠের এই অভাবের সময় নগদ টাকা পাওয়াতে আমি খুবই খুশি। এখন পরিবারের সদস্যদের নিয়ে আনন্দে ঈদ করতে পারব।

ত্রাণ কার্যক্রমের সমন্বয়কারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোসাব্বির আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশেনায় এবং যুক্তরাজ্যে বিএনপির সফল সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের অনুপ্রেরনায় আমাদের এলাকার প্রবাসী বিএনপির নেতৃবৃন্দের অর্থায়নে প্রথম ধাপে আমরা সাড়ে পাঁচ শতাধিক করোনাদুর্গত কর্মহীন অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পর্যাক্রে আরো ত্রাণ করো ত্রাণ সহায়তা করা হবে।

প্রধান সমন্বয়কারী সুনামগঞ্জ জেলা সহসভাপতি সৈয়দ মল্লিক মইন উদ্দীন সুহেল জানান, স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের সার্বিক সহযোগিতা সুশৃংখলভাবে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বাড়ি বাড়ি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com