1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে 'ভুল চিকিৎসায়' নবজাতকের মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জে ‘ভুল চিকিৎসায়’ নবজাতকের মৃত্যু

  • Update Time : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩৮৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সুনামগঞ্জ পৌর শহরের বেসরকারি ক্লিনিক জেনারেল হাসপাতালে আবারও ডাক্তারের ভুল চিকিৎসায় নবজাতক মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার (১৩ জুন) সকালে শহরের নতুনপাড়ার লিটন দেব’র নবজাতক পুত্রসন্তান হাসপাতালের ২০৩ নম্বর কেবিনে মারা যায়। এ ঘটনায় হাসপাতালের শিশু চিকিৎসক ডা. এনামুল হকের বিরুদ্ধে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ করে স্বজনরা ক্ষোভ প্রকাশ করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৯ জুন সন্তানসম্ভবা স্ত্রী যুথি দে’কে ওই হাসপাতালে ভর্তি করেন লিটন দেব। ওই রাতে তিনি পুত্রসন্তানের জন্ম দেন। পরদিন ১০ জুন হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে নবজাতককে তারা হাসপাতালের অতিথি চিকিৎসক ও শিশু রোগ অভিজ্ঞ এনামুল হককে দেখান। তিনি শিশুটিকে ৫০০ এমজি উচ্চক্ষমতা সম্পন্ন এন্টিবায়েটিক ইনজেকশন দেন। পরদিন শিশুটির সমস্যা দেখা দিলে তারা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শিশুটিকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। এ সময় শিশুটিকে সুস্থ-সবল আখ্যায়িত করে নতুন করে ব্যবস্থাপত্র দেননি চিকিৎসক।

রবিবার সকালে শিশুটি মারা গেলে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তারা এ সময় ডা. এনামুল হক খান ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করেন।

মৃত নবজাতকের চাচা রিপন কুমার দেব বলেন, জন্মের পর আমার ভাতিজা স্বাভাবিক ছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের চাপে শিশু চিকিৎসক এনামুল হককে দেখানোর পর তিনি উচ্চক্ষমতা সম্পন্ন এন্টিবায়েটিক দেন। পরে শিশুটির সমস্যা দেখা দিলেও তিনি সুস্থ ও স্বাভাবিক বলে চিকিৎসা দেননি। আজ সকালে আমার ভাতিজা এই ভুল চিকিৎসায় মারা গেছে।

হাসপাতালের ব্যবস্থাপক প্রবোধ কুমার রায় বলেন, শিশুটির স্বাভাবিক চিকিৎসা দিয়েছেন চিকিৎসক। এখন কী কারণে সে মারা গেছে আমরা বলতে পারব না।

এ ব্যাপারে জানতে ডা. এনামুল হক খানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, এর আগে এই হাসপাতালে কাছার ষোলঘরের ইকবাল হোসেনের স্ত্রী সন্তান প্রসব করতে গিয়ে অপারেশন থিয়েটারে মারা যান। এ ঘটনায় বিক্ষোভ করেন স্বজনরা। গত বছর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানার নবজাতক সন্তানও মারা যায় এই হাসপাতালে। ওই ঘটনায়ও বিক্ষোভ করেছিলেন স্বজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com