1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ প্রশিক্ষণ কর্মশালা

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ১১৩ Time View

শান্তিগঞ্জ প্রতিনিধি::

সুনামগঞ্জ জেলার বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ বিষয়ক ৬ মাস ব্যাপী শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস শান্তিগঞ্জ উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে, প্রধান অতিথি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও মেডিকেল এডুকেশন ইউনিটের সভাপতি অধ্যাপক ডা. দেওয়ান আলী হাসান চৌধুরী ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ বিষয়ক ৬ মাস ব্যাপী শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী সেশন ‘কার্যকর শিক্ষণ এবং শেখা’ পরিচালনা করেন।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী  বিভাগের সহযোগী অধ্যাপক (চ.দা.) ডা. শান্তনু দাস, ফার্মাকোলজী বিভাগের সহযোগী অধ্যাপক (চ.দা.) ডা. বীনা পানি সিনহা, এনাটমি বিভাগের সহকারী অধ্যাপক ডা. প্রাণ কৃষ্ণ বসাক, ফিজিওলজী বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. মোহাম্মাদ বাহাউদ্দিন,বায়োকেমিষ্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. মোহাম্মাদ শিবলী জামান, মাইক্রোবায়োলজী বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.)ডা. শিব প্রসাদ সিংহ, কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. কোহিনুর আক্তার, ফিজিওলজী বিভাগের প্রভাষক ডা. দেবজ্যোতি সিনহা, ডা. ফারহানা হোসেন সাদিয়া, ডা. অরুনিমা দত্ত, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মাহফিজা মজিদ বহ্নি, বায়োকেমিষ্ট্রি বিভাগের প্রভাষক ডা. মো. শাহাদত হোসেন প্রমূখ।

উল্লেখ্য, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের দিক নির্দেশনায় সেন্টার ফর মেডিকেল এডুকেশন (সিএমই) বাংলাদেশ স্বাস্থ্য শিক্ষা ও জনশক্তি উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন মেডিকেল প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের প্রশিক্ষণ পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ২০২২ সালে ১৯টি সরকারি ও ১৪টি বেসরকারি মেডিকেল কলেজে   “শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন” বিষয়ে প্রতি মাসে ২টি করে জানুয়ারি-জুন পর্যন্ত (৬ মাস মেয়াদী) মোট ১২টি সেশন নিজ নিজ প্রতিষ্ঠানে অনুষ্ঠিত করে শিক্ষকদের প্রশিক্ষণ পরিচালনা করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: