1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতাদের হাওর পরিদর্শন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতাদের হাওর পরিদর্শন

  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৪১৬ Time View
মস্টাফ রিপোর্টার::
সময়মতো হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ শুরু না করে পানি উন্নয়ন বোর্ডের মাঠ কর্মকর্তার যোগসাজশে প্রকল্প বাস্তবায়ন কমিটির লোকজন  দায়সারাভাবে বাঁধ নির্মান করে সরকারি বরাদ্দকৃত অর্থ আত্মসাতের পায়তারার কারণে ফসলরক্ষা বেড়িবাঁধ হুমকির সম্মুখীন হয়েছে ।সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতারা মঙ্গলবার হাওর ঘুরে সাংবাদিকের কাছে এমন অভিযোগ তুলে ধরেন। এসময় হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক লুৎফুর রহমান, হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতা  আব্দুল জব্বার, কামাল উদ্দিন, এমন অভিযোগ তুলে ধরেন। হাওর বাঁচাও আন্দোলনের নেতারা  হাওর ঘুরে গতকাল মঙ্গলবার বিকেলে  সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। হাওর
বাঁচাও আন্দোলনের যুগ্ম আহ্বায়ক  লুৎফুর রহমান বলেন, এবার হাওরের ফসল রক্ষায় দায়সারা বাঁধ নির্মাণ করে টাকা আত্মসাতের পায়তারা চলছিল। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্হা নিতে হবে।
হাওর বাঁচাও আন্দোলন নেতা কামাল উদ্দিন বলেন, হাওরে ধান পাকতে শুরু করেছে।
হাওরের কৃষি শ্রমিক সংকট রয়েছে। এসব সংকট দূর করে পাকাধান কাটার ব্যবস্হা গ্রহণ করতে দ্রুত  পদক্ষেপ নিতে দাবি জানাই।
হাওর বাঁচাও আন্দোলনের নেতা আব্দুল জব্বার বলেন  গত চার বছর প্রাকৃতিক বিপর্যয় না আসায় এবার কাজে গাফিলতি করা হয় অর্থ আত্মসাৎ করতে। বেড়িবাঁধ নির্মাণে এসব গাফিলতি মেনে নেওয়া যাবে না।
জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, হাওরের শ্রমিক সংকট দূর করতে কম্বাইন্ড হারভেস্টার যন্ত্র ব্যবহার করা হচ্ছে। এবার ৩২ টি কম্বাইন হারভেস্টার যন্ত্র রয়েছে হাওরে।
অভিযোগ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী হাসান গাজী বলেন, আমাদের যোগসাজশে প্রকল্প কমিটি  টাকা আত্মসাতের অভিযোগ সঠিক নয়। আমরা সাধ্যমতে সঠিকভাবে  কাজ চালিয়ে যাচ্ছি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com