1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জের বন্যা দুর্গতদের জন্য ঢেউটিন ও সহায়তা দাবি পরিকল্পনামন্ত্রীর

  • Update Time : রবিবার, ২২ মে, ২০২২
  • ১১২ Time View

ইয়াকুব শাহরিয়ার, শান্তিগঞ্জ
পাহাড়ি ঢল আর টানা বর্ষণে সুনামগঞ্জে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্তদের জন্য শুকনো খাবার ও বসত ঘর পুণঃনির্মাণের জন্য টিন চাইলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। এ বিষয়ে ১৭ ও ১৯ এপ্রিল যথাক্রমে মঙ্গলবার ও বৃহস্পতিবার তাঁর অফিসিয়াল প্যাডে পৃথক দু’টি আধা সরকারি পত্র (ডিও লেটার) দিয়েছেন মন্ত্রী। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বরাবরে এসব ডিও দেন তিনি।


ডিও লেটারের একটিতে মন্ত্রী লিখেন, আমার নিজ জেলা সুনামগঞ্জ ১২টি উপজেলা নিয়ে গঠিত হাওর বেষ্টিত জনপদ। সম্প্রতি ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সীমান্ত ঘেঁষা দেশের উত্তর—পূর্বাঞ্চলীয় জেলা সুনামগঞ্জের প্রতিটি উপজেলা প্লাবিত হয়েছে। সুনামগঞ্জ জেলার হাওর এবং নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হাজার হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়ছে। মানুষজন আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে। পানিবন্দি পরিবারের সদস্যদের মাঝে শুকনো খাবার বিতরণ করা অতীব জরুরি।
অপর ডিওতে মন্ত্রী লিখেন, আমার নিজ জেলা সুনামগঞ্জ ১২টি উপজেলা নিয়ে গঠিত হাওর বেষ্টিত জনপদ। সম্প্রতি ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সীমান্ত ঘেঁষা দেশের উত্তর—পূর্বাঞ্চলীয় জেলা সুনামগঞ্জের প্রতিটি উপজেলা প্লাবিত হয়েছে। সুনামগঞ্জ জেলার হাওর এবং নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হাজার হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়ছে। মানুষজন আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে। বন্যা পরবর্তী বাড়ি—ঘর সংস্কার বা পুনঃনির্মাণের জন্য প্রতিটি উপজেলায় ৫শ’ বান করে মোট ৬ হাজার বান ডেউটিন প্রয়োজন। উভয় ডিওতেই গুরুত্বসহকারে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন মন্ত্রী মান্নান।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: