1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
সন্তান কোলে পরীক্ষাকেন্দ্রে যমজ বোন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:০২ অপরাহ্ন

সন্তান কোলে পরীক্ষাকেন্দ্রে যমজ বোন

  • Update Time : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৪৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বৃহস্পতিবার থেকে সারা দেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় বগুড়ার যমজ বোন তাদের একই বয়সের দুই শিশুকে নিয়ে পরীক্ষাকেন্দ্রে এসে রীতিমতো আলোচনার জন্ম দিয়েছেন।
গত বৃহস্পতিবার এবং আজ শনিবার এসএসসি পরীক্ষার প্রথম ও দ্বিতীয়দিন সন্তান কোলে নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসেন তারা।
একই বয়সের সন্তান কোলে পরীক্ষাকেন্দ্রে আসা ওই দুই বোন যমজ বোন হলো উম্মে কুলসুম ও ফাতেমা বেগম। তারা জেলার সারিয়াকান্দি উপজেলার বড়ইগ্রাম বিমানবন্ধর পাড়ার রঞ্জু মিয়ার মেয়ে এবং উপজেলার নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। সারিয়াকান্দি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন তারা।

জানা যায়, করোনাভাইরাস মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালীন ২০২১ সালের মার্চে দুই মেয়ে উম্মে কুলসুম ও ফাতেমা বেগমের একই দিনে বিয়ে আয়োজন করেন ইজিবাইক চালক রঞ্জু মিয়া। উম্মে কুলসুমকে সারিয়াকান্দি উপজেলার তিতপরল গ্রামে ও ফাতেমাকে গাবতলী উপজেলার দাড়াঁইল গ্রামে বিয়ে দেন তিনি। বিয়ে হলেও লেখাপাড়া চালিয়ে যান দুই বোন।

এদিকে তিন মাস আগে একটি কন্যা সন্তানের জন্ম দেন উম্মে কুলসুম। এর ১০ দিনের ব্যবধানে ফাতেমা বেগমের কোল জুড়েও আসে কন্যা সন্তান আসে। এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন দুই বোন। দুজনই তাদের সন্তানদের সঙ্গে নিয়ে পরীক্ষাকেন্দ্রে যান। পরীক্ষা চলাকালে সন্তানদের নানী মরিয়ম বেগমের কাছে রেখে পরীক্ষা দেন তারা। এরপর পরীক্ষা শেষে বের হয়ে আবার সন্তান কোলে নিয়ে বাড়িতে ফেরেন।

উম্মে কুলসুম বলেন, লেখাপাড়ায় স্বামী সহযোগিতা করছে। তাই বিয়ের পরও পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব হয়েছে। এমনকি সন্তান নিয়েও পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে। তার বোন ফাতেমাও একই কথা বলেন।

নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম বলেন, তারা দুই বোন স্কুলের নিয়মিত ছাত্রী। করোনাকালে বিয়ে হয়েছে, সেটা আমার জানা ছিল না। তবে দুজনই পরীক্ষায় অংশ নিয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: