শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৯ অপরাহ্ন

স্বাস্থ্য সেক্টরের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি, গাড়ি, মোটরসাইকেল ও কম্পিউটার কিনতে ঋণ দিবে স্বাস্থ্য মন্ত্রনালয়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: রাজধানীসহ সারাদেশে স্বাস্থ্য সেক্টরের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি, গাড়ি, মোটরসাইকেল ও কম্পিউটার কিনতে আগাম ঋণ সহায়তার জন্য দরখাস্ত আহ্বান করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অনুকূলে চলতি ২০১৫-২০১৬ অর্থবছরে গৃহনির্মাণ/গৃহমেরামত, গাড়ি, মোটরসাইকেল ও কম্পিউটার ইত্যাদি বাবদ অগ্রিম ঋণ খাতে বরাদ্দকৃত টাকা থেকে শর্ত সাপেক্ষে এ ঋণ দেয়া হবে।

সকল কর্মকর্তা কর্মচারীদের স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানের সুপারিশসহ নির্দিষ্ট ফরমে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাজেট অধিশাখায় আবেদন করতে নিদের্শনা জারি হয়েছে।

২৬ আগস্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাজেট অধিশাখার উপসচিব আবেদা আক্তার স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, উন্নয়ন প্রকল্পের কোন কর্মকর্তা/কর্মচারী অগ্রিম ঋণের জন্য আবেদন করতে পারবেন না।

অগ্রিম ঋণ পেতে হলে সরকারি চাকরির বয়স পাঁচ বছর পূর্ণ হতে হবে। সুদসহ গৃহনির্মাণ অগ্রিম আদায় না হওয়া পর্যন্ত গৃহ মেরামত অগ্রিম দেয়া হবে না।

শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় শ্রেণির কর্মকর্তারা কম্পিউটার কেনার জন্য আগাম ঋণ পাবেন। কর্মকর্তা-কর্মচারীদের মূল বেতন ৬ হাজার টাকা হলে তারা মোটরগাড়ির জন্য আগাম ঋণ চেয়ে আবেদন করতে পারবেন।

প্রত্যেক আবেদনকারীকে আবেদনের আগে তার অফিস প্রধানের কাছ থেকে আগে ঋণ বাবদ এ ধরনের আগাম ঋণ গ্রহণ করেননি বা ঋণ প্রদান করা হলে যথাযথভাবে কর্তন করা হবে এইমর্মে নামযুক্ত সীলসহ প্রত্যয়ন করতে হবে।

বাড়ি, গাড়ি, মোটরসাইকেল ও কম্পিউটার অগ্রিম ঋণ গ্রহণের ক্ষেত্রে তিনশ’ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বায়নাপত্র প্রদান করতে হবে।

আবেদনকারীর বয়স প্রমাণ করতে ১ম ও ২য় শ্রোণির কর্মকর্তা-কর্মচারীদের এসএসসির সনদপত্র ও তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীদের সার্ভিস বইয়ের তৃতীয় ও চতুর্থ পাতাসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কর্মকর্তার নামযুক্ত সীলসহ সত্যায়িত কপি প্রদান করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24