রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা তুরস্ক থেকে এসেছে দুই হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ রাজধানীতে দুই বাসে আগুন সৌদিতে জগন্নাথপুরের কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন চলছে, মেয়েকে ফিরে পেতে মায়ের আহাজারি জগন্নাথপুরে আমনের বাম্পার ফলন হলেও, ন্যায্য দাম নিয়ে সংশয়ে কৃষকরা জগন্নাথপুরে আনন্দ হত্যাকাণ্ডের রহস্য অজানা, নেই গ্রেফতার

জুনের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
ঘনিয়ে আসছে সিলেট সিটি করপোরেশন নির্বাচন। আগামী জুন মাসের মধ্যে সিলেট সিটি করপোরেশন নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। একই সাথে রাজশাহী, খুলনা ও বরিশালেও নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এছাড়া চলতি বছরের ডিসেম্বরের শেষের দিকে রংপুর ও আগামী বছরের মার্চ-এপ্রিলের মধ্যে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন।

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে চলতি বছরের ডিসেম্বর থেকে পরের বছর জুন মাসের মধ্যে তিন ধাপে বা দুই ধাপে ছয়টি সিটি করপোরেশনে ভোট করার লক্ষ্য ধরে এগোচ্ছে নির্বাচন কমিশন। আগামী বছর ৩০ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ সংসদ নির্বাচন হওয়ার কথা। তার আগেই রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট ও গাজীপুর সিটিতে নির্বাচন করার প্রস্তুতি শুরু করেছে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন।

দলভিত্তিক এই নির্বাচনে এ বছরের শেষ থেকে শুরু করে আগামী বছরের জুন মাসের মধ্যে ভোটগ্রহণের লক্ষ্য ধরে মাঠপর্যায়ের কর্মকর্তারা ভোটার তালিকা হালনাগাদসহ প্রয়োজনীয় কর্মপরিকল্পনা তৈরি করছে বলে নির্বাচন কমিশনের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান।

২০১২ সালের ডিসেম্বর রংপুরে, ২০১৩ সালের জুনে একদিনে রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট সিটি করপোরেশন এবং জুলাইয়ে গাজীপুর সিটি করপোরেশনের ভোট হয়েছিল। সিটি করপোরেশনে নির্বাচিত জনপ্রতিনিধিদের কার্যকাল দায়িত্ব নেওয়ার পর প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। মেয়াদ শেষ হওয়ার আগের ছয় মাসের মধ্যে ভোট করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

সে হিসেব অনুযায়ী সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালের ১৫ জুন। নতুন পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৩ সালের ৯ সেপ্টেম্বর। আইন অনুযায়ী এ সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ পূর্ণ হবে ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর। আগামী বছরের ১৩ মার্চ থেকে নির্বাচনের দিন গণনা শুরু হবে। আর আগামী বছরের ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করতে হবে সিলেট সিটি করপোরেশনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24