মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০২:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
দুই ট্রেনের মুখামুখি সংঘর্ষে নিহত ১৬ রাধারমন দত্ত এ দেশের লোক সংস্কৃতির ভান্ডার কে সমৃদ্ধ করেছেন: জেলা প্রশাসক ‘আওয়ামী লীগে দুঃসময়ের কর্মী চাই, বসন্তের কোকিল না’ জগন্নাথপুরে মূল্য তালিকা না থাকায় ভ্রাম‌্যমান আদাতের অভিযানে জরিমানা আদায় ঈদে মীলাদুন্নবী (সা:) উপলক্ষে জগন্নাথপুরে র‌্যালি ও আলোচনাসভা জগন্নাথপুরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সুনামগঞ্জে নৌকাডুবিতে প্রহরীর মৃত্যু দেখে নিন যে স্থানে জন্মগ্রহণ করেছিলেন মহানবী (সা.) বাবরি মসজিদ ধ্বংসকারী সেই বলবীর সিং এখন মুসলিম! রাধারমণের মৃত্যুবার্ষিকীতে ‘ক্লোজআপ ওয়ান’র সেরা প্রতিযোগি সালমা জগন্নাথপুর আসছেন সোমবার

লন্ডন মহানগর বিএনপির সম্মেলন পন্ড মারামারি ও হট্টোগোল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬
  • ৩২ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: চরম বিশৃংখলা তীব্র বাক বিতন্ডা, হাতাহাতি মারামারি ও নেতা কর্মী আহত হওয়ার মধ্য দিয়ে যুক্তরাজ্যের লন্ডন মহানগর বিএনপির পূর্বঘোষিত সম্মেলন কার্যত বাধাগ্রস্থ ও পন্ড হয়েছে ।

উল্লেখ্য কয়েক বছর পর ল্ন্ডন মহানগর বিএনপি রবিবার ১১ ডিসেম্বর পূর্বলন্ডনের ওয়াটারলিলি হলে সম্মেলনের ডাকদেয়।

রাত আনুমানিক ৮টার দিকে আনুষ্ঠানিক কাজ শুরু হয়। রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে পর্যায়ক্রমে কয়েকজন বক্তার পরে মঞ্চে যুক্তরাজ্য বিএনপির একজন সহ-সভাপতি তার বক্তব্যে সম্মেলনের বিভিন্ন অনিয়ম ও গঠনতান্ত্রিক নিয়মে সম্মেলনে না হওয়ার বিষয়ে সভায় উপস্থিত যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়ী করে বক্তব্য দিতে থাকলে তার

পক্ষ হয়ে দলের অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের একজন নেতা মঞ্চের সামনে এসে এ সম্মেলনের অনিয়ম নিয়ে প্রশ্ন তুলেন, এ ব্যাপারে যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সেক্রেটারীকে দায়ী করেন।

এরই জের ধরে যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্ধের পক্ষ হয়ে যুবদলের কয়েকজন নেতা র স্বেচ্ছাসেবক দলের

ঐ নেতার সাথে বাক বিতন্ডা জড়িয়ে পড়েন এটি পরবর্তীতে হাতাহাতি ও চেয়ার টানাটানি ও উভয়পক্ষের মধ্যে ব্যাপক

মারামারিতে রূপ লাভকরে। ঘঠনা স্থলে উপস্থিত দলের একজন সমর্থক ইউকে বিডি টাইমসের কাছে বলেন, মারামারির তীব্রতা দেখে তিনি রাত আনুমানিক ১০ টায় হল

ত্যাগ। ইতোমধ্যেই হল কতৃপক্ষ পুলিশকে খবর দিলে কয়েকমিনিটের মধ্যে প্রায় ১০ থেকে ১৫ টি পুলিশ ভ্যান ওয়াটার লিলি হলের সামনে অবস্থান নেয় বলে এক প্রত্যক্ষদর্ষী জানান। এ সময় ব্যাপক মারামারিতে যুক্তরাজ্য জাসাসের সভাপতি এম এ সালাম সহ আরো কয়েকজন আহত হন। মাথায় মারাত্মক আঘাত প্রাপ্ত এম এ সালামকে কয়েকজন নেতাকর্মী তাংক্ষনিক চিকিৎসার জন্য রয়েল রয়েল হাসপাতালে নিয়ে যান।

এ ব্যাপারে ইউকে বিডিটাইমসের পক্ষ থেকে ল্ন্ডন মহানগর বিএনপির আহবায়ক তাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ইউকে বিএনপির একজন সহ-সভাপতির উস্কানিমূলক বক্তব্যের কারণে সম্মেলনে বিশৃংখলা ঘটে। তিনি দাবী করেন তাদের সম্মেলন সফল হয়েছে ।

অপরদিকে বেশকয়েকজন নেতা এ প্রতিনিধিকে জানিয়েছেন , এটিকে কোনভাবেই সফল সম্মেলন বলা যাবেনা। তীব্র হট্টোগোল ও মারামারিতে উপস্থিত প্রায় সকলে প্রাণভয়ে সম্মেলন স্থল ত্যাগ করেন। কয়েকজননেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, যুক্তরাজ্য বিএনপিতে চরম বিশৃংখলা ও অনিয়ম ব্যক্তিতন্ত্র চলছে আজকের বিশৃংখলা তার উদাহরণ।তারা এ ব্যাপারে কেন্ত্রীয় বিএনপি ও যুক্তরাজ্যে অবস্থানরত দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যানকে তারেক রহমানকে এ ব্যাপারে তদন্ত করে কার্যকর ব্যবস্থা গ্রহনের আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24