1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অসুস্থ সাংবাদিক কাউসার চৌধুরীর পাশে চ্যানেল এস এর সহযোগীতায় প্রবাসীরা,২৫ লাখ টাকার চেক প্রদান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

অসুস্থ সাংবাদিক কাউসার চৌধুরীর পাশে চ্যানেল এস এর সহযোগীতায় প্রবাসীরা,২৫ লাখ টাকার চেক প্রদান

  • Update Time : রবিবার, ১২ জুন, ২০১৬
  • ২৩৯ Time View

সিলেট প্রতিনিধি ::বৃটেন প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় অসুস্থ সাংবাদিক কাউসার চৌধুরীর চিকিৎসার জন্য অর্ধকোটি টাকার তহবিল সংগ্রহের কাজ এগিয়ে চলছে। তার ট্রিটম্যান্ট ফান্ডের প্রথম কিস্তির ২৫ লাখ টাকার চেক এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শনিবার তার হাতে তুলে দেয়া হয়েছে।

চেক গ্রহণ করে আবেগাপ্লুত কাউসার চৌধুরী বলেন, হায়াত মউতের মালিক আল্লাহ। কিন্তু যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশী ও দেশে অবস্থানকারী ভাইবোনেরা আমার চিকিৎসার জন্যে সহায়তার হাত বাড়িয়ে যে মহানুভবতার পরিচয় দিয়েছেন তার ঋণ আমি কোনদিনই শোধ করতে পারবো না। এজন্যে আমি ও আমার পরিবারের প্রতিটি সদস্য তাদের প্রতি চিরকৃতজ্ঞ। আমার চিকিৎসা তহবিল গঠণে উদ্যোগ গ্রহণকারী এবং সহায়তা প্রদানকারীদের জন্যে আমি আজীবন আল্লাহর দরবারে দোয়া করবো।

শনিবার সিলেট নগরীর ফাজিলচিস্তস্থ রেইনবো গেস্ট হাউজে বাংলাদেশ মনিটর’র উদ্যোগে চ্যানেল এস’র চিফ রিপোর্টার মুহাম্মদ জুবায়েরের সাথে আয়োজিত মতবিনিময় সভা ও ইফতার মাহফিলের এক পর্যায়ে এ চেক হস্তান্তর করা হয়।

সভায় উপস্থিত সিলেটের সাংবাদিক ও সুধীবৃন্দ তাদের বক্তব্যে সাংবাাদিক কাউসার চৌধুরীর চিকিৎসার জন্যে প্রবাসীদের সহায়তার প্রশংসা করে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রবাসীদের এ সহায়তা প্রমাণ করেছে তারা শারিরীকভাবে যুক্তরাজ্যে অবস্থান করলেও তাদের হৃদয় পড়ে আছে বাংলাদেশে। বাংলাদেশের মানুষের প্রতিটি সংকট-সম্ভাবনায় প্রবাসীরা যেভাবে সাড়া দেন, কৃতজ্ঞতা জানিয়ে তাদের ঋণ শোধ করা যাবে না। আমরা তাদেরকে শুধু একথাই বলতে পারি আমাদের ভাইবেরাদররা আমাদের দুঃসময়ে এগিয়ে এসে স্বজনের পরিচয়ই উদ্ভাসিত করেন।

সাংবাদিক কাউসারের চিকিৎসা তহবিল গঠণের অন্যতম উদ্যোক্তা চ্যানেল এস’র চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের তহবিল গঠণের প্রেক্ষাপট বর্ণনা করে বলেন, এ তহবিল গঠণে যুক্তরাজ্যের স্বচ্ছল ব্যক্তিরা যেমন সহায়তা করেছেন, তেমনি অসংখ্য মা বোন ভাইয়েরা অকাতরে নিজেদের কষ্টার্জিত অর্থ দান করেছেন যাদের নাম হয়তো আলাদাভাবে উল্লেখ করা হবে না। কিন্তু তাদের দানের প্রতিদান আল্লাহতালা তাদেরকে দান করবেন।

সিলেট চেম্বারের পরিচালক ও মনিটর’র সিলেট প্রতিনিধি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক খালেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল এস-এর সিলেট নিউজ টিমের চিফ রিপোর্টার মইন উদ্দিন মঞ্জু চ্যানেল। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি মুকতাবিস উন নূর, দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক এডিশনাল পি.পি. মোঃ সামছুল ইসলাম, এইচএসএলটি ইউকে-এর কান্ট্রি ডিরেক্টর মোঃ জাকির হোসেন, চ্যানেল এস-এর বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক জালালাবাদ-এর নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, বিশিষ্ট গল্পকার সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, দৈনিক সিলেটের ডাক-এর ডেপুটি চিফ রিপোর্টার এডভোকেট মুহাম্মদ তাজউদ্দিন এটিএন বাংলা’র সিলেট প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন, বৈশাখী টিভির ব্যুরো প্রধান শাহাব উদ্দিন শিহাব, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সাবেক সভাপতি আতাউর রহমান আতা, আবদুল বাতিন ফয়সল, সকালের খবর-এর ব্যুরো চীফ ফারুক আহমদ, সময় টিভির সিলেট প্রতিনিধি আব্দুল আহাদ, এন টিভির রিপোর্টার মারুফ আহমদ, চ্যানেল এস এর রিপোর্টার বেলাল আহমেদ, চিফ ক্যামেরা পার্সন লিটন চৌধুরী, দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার আনাস হাবিব কলিন্স, নূর আহমদ, ইউএনবি সিলেট প্রতিনিধি ছিদ্দিকুর রহমান, রিপোর্টার মোয়াজ্জেম সাজু, আমিনুল এসহান রাহিন প্রমুখ।

উল্লেখ্য, উক্ত সংগৃহিত অর্থ বাংলাদেশে রাখার জন্য ইতোমধ্যে জার্নালিস্ট কাউসার ট্রিটমেন্ট ফান্ড নামের একটি ব্যাংক একাউন্ট খোলা হয়েছে। এই একাউন্টেই সমুদয় অর্থ এসে জমা হবে এবং চিকিৎসার জন্য অর্থ ব্যয় করা হবে। সিলেটের সৎ ও মেধাবী সাংবাদিক কাউসার চৌধুরীকে সুস্থ করতে হলে কিডনি ও লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে, যাতে ব্যয় হবে প্রায় এক কোটি টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com