1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আওয়ামীলীগের সন্মেলনে শেখ হাসিনা-আওয়ামী লীগ জনগণের দল,জনগণের দায়িত্ব আমাদের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

আওয়ামীলীগের সন্মেলনে শেখ হাসিনা-আওয়ামী লীগ জনগণের দল,জনগণের দায়িত্ব আমাদের

  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ৩২১ Time View

স্টাফ রিপোর্টার::আওয়ামী লীগের সম্মেলনের প্রথম দিনে সভপতির ভাষণ দিতে গিয়ে ভিশন-২০৪১ সালের স্বপ্ন দেখানোর কথা বললেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২২ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ‌্যানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আওয়ামী লীগ জনগণের দল। জনগণের দায়িত্ব আমাদের।”

দরিদ্র মানুষের তালিকা তৈরি করতে এলাকার নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “নিজ নিজ এলাকায় কতজন দরিদ্র, গৃহহারা, ঘর হারা, নিঃস্ব, হতদরিদ্র, বয়োবৃদ্ধ, প্রতিবন্ধী, তালিকা তৈরি করুন। আমরা বিনা পয়সায় ঘর তৈরি করে দেব।

২০৪১ সালের মধ‌্যে বাংলাদেশে ‘দারিদ্র্য’ বলে কিছু থাকবে না মন্তব‌্য করে শেখ হাসিনা বলেন, “সরকার তো দারিদ্র্য বিমোচনে কাজ করবেই। দলের পক্ষ থেকেও সহযোগিতা করতে হবে, যাতে আমরা এই কাজগুলো সুষ্ঠুভাবে করতে পারি।”

এর আগে সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড়িয়ে দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাঁর পাশে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এছাড়া নৌকা আকৃতির বিশাল মঞ্চে দলের প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর অভ্যর্থনা কমিটির প্রধান সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বক্তব্য রাখেন। তিনি সম্মেলনে আগত বিভিন্ন দেশের অতিথিদের স্বাগত জানান। পরে একটি গীতিনাট্য পরিবেশিত হয়। লালন, রবীন্দ্রনাথ, নজরুল, ডিএল রায়ের গানের সাথে নৃত্য পরিবেশন করে আওয়ামী লীগের সংস্কৃতি বিভাগ।

এরপর চার প্রধান ধর্ম ইসলাম, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ধর্ম গ্রন্থ পাঠ করা হয়। ধর্মগ্রন্থ পাঠের পর শোক প্রস্তাব পাঠ করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল মান্নান খান।

এরপর বিভিন্ন দেশ থেকে আগত বিদেশি রাজনৈতিক দলের নেতারা আওয়ামী লীগকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

সম্মেলনের দ্বিতীয় দিন রোববার দলের কাউন্সিলররা রুদ্ধদ্বার বৈঠকে নেতৃত্ব ঠিক করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com